Yes Bank: ইয়েস ব্যাঙ্কে চাকরি নট ৫০০ কর্মীর, কর্মহীন হতে পারেন আরও অনেকে

বিভিন্ন দেশেই নানা সংস্থায় কর্মীদের ছাঁটাইয়ের প্রক্রিয়া চলছে। ইয়েস ব্যাঙ্কও এই প্রক্রিয়া চালাচ্ছে। ধারাবাহিকভাবে কর্মী ছাঁটাইয়ের প্রক্রিয়া চালানো হচ্ছে।

Soumya Gangully | Published : Jun 26, 2024 5:35 AM IST / Updated: Jun 26 2024, 11:58 AM IST

৩ মাসের বেতন ধরিয়ে ৫০০ জন কর্মীকে ছাঁটাই করে দিল ইয়েস ব্যাঙ্ক। অদূর ভবিষ্যতে আরও কর্মীকে ছাঁটাই করা হবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। ইয়েস ব্যাঙ্কের কাজকর্মের ধারায় বদল হচ্ছে। ব্যাঙ্কের কাঠামোও নতুন করে সাজানো হচ্ছে। এরই অঙ্গ হিসেবে কর্মী ছাঁটাই করা হচ্ছে। বিভিন্ন বিভাগের কর্মীদের ছাঁটাই করা হচ্ছে। আরও কতজনকে ছাঁটাই করা হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে আরও কয়েকশো কর্মীকে ছাঁটাই হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে। কর্মী ছাঁটাই কীভাবে ব্যাঙ্কের কাঠামো সংস্কারের অবিচ্ছেদ্য অঙ্গ হতে পারে, সেই প্রশ্ন তুলছেন অনেকে।

কর্মদক্ষতা বাড়ানোর লক্ষ্যে কর্মী ছাঁটাই!

ইয়েস ব্যাঙ্কের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কর্মদক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে কাজের পদ্ধতিতে বদল আনা হচ্ছে। এই কারণেই কর্মী ছাঁটাই করা হচ্ছে। এক বহুজাতিক পরামর্শদাতা সংস্থার পরামর্শেই কর্মী ছাঁটাই করার প্রক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে ইয়েস ব্যাঙ্কের এক মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা আরও কর্মতৎপর হয়ে ওঠার চেষ্টা করছি। ভবিষ্যতের জন্য তৈরি হতে চাইছে ইয়েস ব্যাঙ্ক। বাড়তি কর্মীর সংখ্যা কমিয়ে যাতে গ্রাহকদের আরও ভালো পরিষেবা দেওয়া যায়, কর্মদক্ষতা বাড়ে, সেই চেষ্টা চালাচ্ছি আমরা। আমরা নিয়মিত কর্মপদ্ধতি পর্যালোচনা করি। আমাদের কর্মীসংখ্যা কমানোর উদ্যোগও নিয়মিত ব্যবধানে নেওয়া হচ্ছে।’

খরচ কমানোর লক্ষ্যে ইয়েস ব্যাঙ্ক

ইয়েস ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে, খরচ কমানোর লক্ষ্যে ডিজিট্যাল ব্যাঙ্কিংয়ের উপর জোর দেওয়া হচ্ছে। ব্যাঙ্কের বিভিন্ন শাখায় কর্মীদের মাধ্যমে কাজের ধরন কমানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। ২০২৩ ও ২০২৪ সালে কর্মীদের জন্য খরচ ১২ শতাংশেরও বেশি বেড়ে গিয়েছে। ২০২৩ সালের অর্থবর্ষে কর্মীদের জন্য খরচ ছিল ৩,৩৬৩ কোটি টাকা। ২০২৪ সালের অর্থবর্ষের শেষে এই খরচ বেড়ে ৩,৭৭৪ কোটি টাকা হবে বলে জানানো হয়েছে। এই কারণেই কর্মীর সংখ্যা কমানো হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ইয়েস ব্যাঙ্কের কথা মনে করাচ্ছে লক্ষ্মী বিলাস ব্যাঙ্ক, টাকা তোলার ওপর জারি নিষেধাজ্ঞা

ইয়েস ব্যাঙ্ককাণ্ডে ইডির সমন রিলায়েন্স গ্রুপের প্রধান অনিল অম্বানিকে

লাভের পরই আচমকা ক্ষতির মুখে পড়েছিল ইয়েস ব্যাঙ্ক, কিন্তু কেন, নিশানায় সেই রানা কাপুর

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের