ডেনমার্কে শপিং মলে গুলিকাণ্ডে মৃত ৩, আশঙ্কাজনক ৩, গ্রেফতার ১

ডেনমার্কের কোপেনহেগেন শহরের শপিং মলে গুলিকাণ্ডে এখন তদন্তে পুলিশ। যদিও, গুলি চালানোর কারণ হিসাবে এখন কোনও তথ্য প্রমাণে মেলেনি। এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। ভারতীয় সময় রবিবার গভীররাতে কোপেনহেগেন শহরে এই ঘটনা ঘটে। 
 

Web Desk - ANB | Published : Jul 4, 2022 2:15 AM IST / Updated: Jul 04 2022, 08:40 AM IST

ডেনমার্কের কোপেনহেগেন-এর শপিং মলে গুলি চালানোর ঘটনায় নিহত ৩ এবং জখম হয়েছেন একাধিক। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে ড্যানিস পুলিশ। এই গুলি চালনার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের পরিচয় যে সে এক জন নর্থজার্মানিক বংশোদ্ভূত ডেনমার্ক নাগরিক। এরা এথনিক ডেন নামে পরিচিত। ২২ বছরের তরুণ যে গুলি চালিয়েছে তাও হলফ করে বলতে পারছে না ড্যানিস পুলিশ। শুধু জানানো হয়েছে, এখনও পর্যন্ত যে তথ্য প্রমাণ পাওয়া গিয়েছে তাতে এই যুবক-ই আততায়ী হওয়ার প্রভূত সম্ভাবনা। তাই জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে গ্রেফতার করা হয়েছে। 

ঘটনার প্রত্যক্ষদর্শীদের মতে, ধৃত তরুণ-ই এই গুলিকাণ্ডের খলনায়ক। কারণ, তাঁকে অনেকেই একটা বিশাল রাইফেল হাতে করে শপিং মলে ঢুকে গুলি চালাতে দেখেছে। এই সন্দেহভাজন আততায়ীকে গ্রেফতার করতেও পুলিশকে নাকি বেগ পেতে হয়নি। খুব শান্তিপূর্ণভাবেই পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। আসলে ডেনমার্কের মতো দেশে যতক্ষণ না পর্যন্ত পুলিশ পূর্ণাঙ্গ রিপোর্ট পেশ করছে ততক্ষণ পর্যন্ত কোনও অপরাধীর নাম ও পরিচয় সাধারণত প্রকাশ করা হয় না। সেই কারণেই কোপেনহেগেনের লার্জ ফিল্ডস শপিং মলে গুলিকাণ্ডে ধৃত-কে নিয়ে বিস্তারিত তথ্য আপাতত আটকে রেখেছে বলে মনে করা হচ্ছে। 

জানা গিয়েছে যেখানে এই গুলি চলেছে সেই লার্জ ফিল্ডস শপিং মলটি কোপেনহেগেন শহরের সিটি সেন্টার এবং বিমান বন্দরে মাঝামাঝি স্থানে। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কোপেনহেগেন পুলিশের চিফ সোরেন থোমাসসেন জানান, শপিং মলের মধ্যে গুলি চালনার ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে এবং একাধিক জখম হয়েছেন। জখমদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তিন জন মৃতের মধ্যে এক ব্যক্তির বয়স ৪০ বছর। বাকি ২ জন তরুণ। বয়স সেভাবে আন্দাজ করা যায়নি। ঘটনার বেশকিছু ভিডিও অনলাইনে পোস্ট করা হয়েছে। ড্যানিস পুলিশ এই নিয়েও তদন্ত করছে। ঘটনায় কোনও জঙ্গি সংযোগ নেই- এমন মন্তব্য এখনই করতে রাজি নয় কোপেনহেগেন পুলিশ। তা পরিষ্কার করে দিয়েছেন পুলিশ চিফ সোরেন থোমাসসেন। তিনি এটাও জানিয়েছেন যে আততায়ী একাই ছিল। তাঁর সঙ্গে দ্বিতীয় কোনও ব্যক্তি জড়িত থাকার প্রমাণ মেলেনি। 
আরও পড়ুন- G7 Summit 2022: ম্যাক্রোঁর সঙ্গে চায়ে পে চর্চা, বাইডেন ও ট্রুডোর সঙ্গে আলাপ মোদীর 
আরও পড়ুন- G7 Summit 2022-র অধিবেশনে প্রধানমন্ত্রী মোদী, বললেন নারী উন্নয়নে জোর দিয়ে উন্নতির পথে ভারত 
আরও পড়ুন- মীনাকরি ব্রোচ থেকে ডোকরার নন্দীর মূর্তি- বিশ্বনেতাদের হাতে তুলে দেওয়ার মোদীর উপহার দেখুন ছবিতে

Share this article
click me!