COVID 19: ফের বাংলায় সংক্রমণ একধাক্কায় বেড়ে ৭০০-র উপরে, শীর্ষে কলকাতা

বাংলায় গত ২৪ ঘন্টায় ফের কোভিড সংক্রমণ  ছাড়াল ৭০০-র গণ্ডির ভিতরে।    রাজ্যে কোভিড সংক্রমণ কমে ৭০৮ জন।   

Asianet News Bangla | Published : Sep 29, 2021 3:27 AM IST / Updated: Sep 29 2021, 09:03 AM IST

 বাংলায় গত ২৪ ঘন্টায় ফের  (Covid 19) কোভিড সংক্রমণ  ছাড়াল ৭০০-র গণ্ডির ভিতরে।   মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ কমে ৭০৮ জন।  রাজ্যে  সুস্থতার হারও আগের থেকে বেড়ে এখন ৯৮ .৩২ শতাংশ । সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। 

আরও পড়ুন, বইছে ঝোড়ো হাওয়া, প্রবল বর্ষণ শুরু দক্ষিণবঙ্গে, কী বলছে হাওয়া অফিস

গত ৪৮ ঘন্টায় কোভিড সংক্রমণ কমে একশোর ভিতরে ছিল কলকাতা-উত্তর ২৪ পরগণায়। মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কোভিড সংক্রমণ  ফেরে বেড়ে দেড়শো ছুঁইছুঁই কলকাতা-উত্তর ২৪ পরগণায়। বুধবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায়  রাজ্যে কোভিড সংক্রমণ দুইশোর উপরে  বেড়ে একধাক্কায় ৭০৮ জন । একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে উত্তর দিনাজপুরে। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। পুরুলিয়া, ৪ জন মুর্শিদাবাদে, ৩ জন,  কালিংপং, ঝাড়গ্রামে এবং আলিপুরদুয়ারে ৫ জন।  মালদায় বেড়ে ৯ জন করে  আক্রান্ত হয়েছে।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। কলকাতায় একদিনে আক্রান্ত ৭৬ জন থেকে বেড়ে ১৩৭ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ৭২ জন থেকে বেড়ে ১২৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে সামান্য বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা  ৩০ জন। কোচবিহারে ১৩ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে বেড়ে ৪৩ জন  এবং হুগলিতে সামান্য বেড়ে৩৯  জন , নদিয়াতে সামান্য বেড়ে  ৫৮ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭ জন।

"

আরও পড়ুন, Durga Puja: দশভূজা নয়, ১০৩ বছরের হাওড়ার শ্রীমানী পরিবারের দেবী দুর্গা পূজিত হন হরগৌরী রুপে  

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৬,২২৯ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৫৯ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১২১ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু  এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে কলকাতা- উত্তর ২৪ পরগণা।  মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭০৮ জন  এবং ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে কলকাতা- উত্তর ২৪ পরগণায় ৩ জনের মৃত্য়ু হয়েছে।পূর্ব মেদিনীপুর, নদিয়ায় ২ জন করে এবং হাওড়া, হুগলি, দার্জিলিংয়ে  ১ জন করে মৃত্য়ু হয়েছে। এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৫৮৬ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪১,২২৩ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩২ শতাংশ।  

 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Share this article
click me!