'চিকিৎসকদের উপর হিংসা বন্ধ হোক', স্বাধীনতা দিবসের প্রাক্কালে কী বার্তা অর্জুন দাশগুপ্তের

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে 'হিংসা বন্ধ হোক', এমনটাই আবেদন জানিয়েছেন চিকিৎসক অর্জুন দাশগুপ্ত। পাশপাশি এই বিষয়ে  'কাগজে কলমে' রাজ্য় সরকারের তরফে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

Ritam Talukder | Published : Aug 14, 2021 7:24 AM IST / Updated: Aug 14 2021, 03:34 PM IST

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে 'হিংসা বন্ধ হোক', এমনটাই আবেদন জানিয়েছেন চিকিৎসক অর্জুন দাশগুপ্ত। পাশপাশি এই বিষয়ে  'কাগজে কলমে' রাজ্য় সরকারের তরফে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন, 'দরজা ভাঙার দৃশ্য অবাঞ্ছিত-উনি কি ক্রিমিনাল', সজল ঘোষের গ্রেফতারিতে সরব দিলীপ-শুভেন্দু-কুণাল

কলকাতা ন্যাশনাল মেডিক্যালের প্রাক্তণ ছাত্র তথা শহরের নামী চিকিৎসক অর্জুন দাশগুপ্ত জানিয়েছেন, চিকিৎসকদের উপর হিংসার ঘটনা বন্ধ হোক। এবার উৎপীড়ন বন্ধ করার আবেদন জানিয়েছে FordaIndia অ্যাসোসিয়েশন। শুধু চিকিৎসকই নয়, পুলিশ, সাংবাদিক সহ  প্রত্যেকের উপরেই হিংসার হামলা বন্ধ হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি। তবে তিনি আরও বলেছেন, একজন পুলিশকর্মীর উপর হামলা হলে খুব দ্রুত পদক্ষেপ নেওয়া হয়। ঘটনাস্থলে একনিমেষে এক লরি পুলিশ চলে আসে। কিন্তু একজন চিকিৎসকের উপর হামলা হলে অত দ্রুত সেই পদক্ষেপ নেওয়া হয় না। আমাদের চিকিৎসকদেরই একত্র হতে হয়। 

আরও পড়ুন, Coronavirus: আচমকাই সংক্রমণ ও মৃত্যু লাফিয়ে বাড়ল কলকাতা-উত্তর ২৪ পরগণায়
চিকিৎসক দাশগুপ্ত আরও বলেছেন, ২০১৭ সালে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। সেখানে চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে আলোচনা হয়েছে।  রাজ্য় সরকারের তরফে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া নিয়েও আলোচনা হয়েছে। কিন্তু আজও এ নিয়ে কাগজে কলমে কিছুই দেখতে পেলাম না' বলে বলে জানিয়েছেন তিনি। অপরদিকে রাত পেরোলেই ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস। তাই শনিবার এশিয়ানেট নিউজ বাংলাকে অর্জুন দাশগুপ্ত স্বাধীনতা দিবসের আগাম শুভেচ্ছা জানালেন। তবে দেশের স্বাধীনতা দিবসের প্রাক্কালে সব দিক থেকে হিংসা মুক্তির কামনা করেছেন তিনি। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!