Building Collapsed: আহিরিটোলার পর রবীন্দ্র সরণি, পুজোর মুখে বাড়ি ভেঙে নিহত ২

শনিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। চার তলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। মূলত বারান্দা খসে পড়ে যায়। ধ্বংসস্তূপে আটকে পড়ে বেশ কয়েকজন। 

Asianet News Bangla | Published : Oct 9, 2021 6:26 PM IST

আহিরিটোলার (Ahiritola)পর এবার রবীন্দ্র সরণিতে (Rabindra Sarani) ভেঙে পড়ল বাড়ির (building collapsed) একাংশ। পুজোর মুখে এই দুর্ঘটনায় প্রাণ হারালেন দুই পথচারী। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে দিয়েছিল দমকল। 

শনিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। চার তলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। মূলত বারান্দা খসে পড়ে যায়। ধ্বংসস্তূপে আটকে পড়ে বেশ কয়েকজন। দমকল এসে উদ্ধারকরলে আক্রান্তদের চিকিৎসার জন্য মেডিক্যাল কলেজ হাসপাতাল ও বিশুদ্ধানন্দ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখনই চিকিৎসকরা জানিয়ে দেন এই ঘটনায় রাজীব গুপ্ত ও মহম্মদ তৌফিক নামে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছেন রাজীব ফুটপাথ দিয়ে হাঁটছিলেন। আর তৌফিক গোরাচাঁদ রোডের বাসিন্দা। তিনি স্কুটার চালিয়ে যাচ্ছিলেন। 

Blackout: আর মাত্র ২ দিন সময়, তারপরই দিল্লি অন্ধকারে ঢেকে যাবে বলে আশঙ্কা মন্ত্রীর

বিদেশে রফতানির ওপর জোর বাণিজ্য মন্ত্রীর, মেড ইন ইন্ডিয়া-র সুনাম অক্ষুন্ন রাখতে আর্জি

shocking : বিবাহবহির্ভূত সম্পর্কের জের, এক তরুণকে ক্যামেরার সামনে নৃশংসভাবে পিটিয়ে হত্যা

গত সপ্তাহে টানা বৃষ্টির কারণে আহিরিটোলার একটি পুরনো বাড়ি ভেঙে এক শিশু ও এক বৃদ্ধা নিহত হয়। নিহত শিশুটার মা ও বাবাকে উদ্ধার করা হয়েছিল। নিহত শিশুটির মা অন্তঃসত্ত্বা ছিলেন। তাঁকে ও তাঁর স্বামীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এক সন্তান হারানোর দিনেই সেই মা আরও এক কন্যা সন্তানের জন্ম দিয়েছিল। মাত্র এক সপ্তাহের মধ্যে কলকাতায় পরপর দুটি বাড়ি ভেঙে পড়ায় ঘটনায় মূলত যাঁরা পুরনো বাড়ির বাসিন্দা তাঁদের মধ্যে উদ্বেগ বাড়ছে। এই শহরে এখনও এমন বেশ কিছু বাড়ি রয়েছে, যেগুলিকে পুরসভা বিপজ্জনক তকমা দেওয়ার পরেই সেখানে প্রচুর মানুষ বসবাস করছে। যা নিয়ে কলকতাতা পুরসভাও একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছে। 

Share this article
click me!