পুজোর আনন্দের মাঝেই বিষাদের সুর চতুর্থীতে, গলফগ্রিনে রিজার্ভার পরিষ্কার করতে গিয়ে মৃত ২


চতুর্থীতে গলফগ্রিনে রিজার্ভার পরিষ্কার করতে গিয়ে মৃত্যু হয়েছে দুই কর্মীর। হাসপাতালে নিয়ে গিয়েও শেষ রক্ষা হয়নি, কীভাবে এই মৃত্যু ঘটলো তা খতিয়ে দেখছে গলফগ্রিন থানার পুলিশ।

 

Asianet News Bangla | Published : Oct 9, 2021 11:25 AM IST


শহরে ফের রিজার্ভার (Reservoir )পরিষ্কার করতে গিয়ে মৃত্যু হয়েছে দুই কর্মীর। একদিকে সারা শহর মেতে উঠেছে দুর্গা পুজোয় (Durga Pujo 2021)। আলোর রোশনাই, পুজোর গান, কেনাকাটিতি মত্ত সবাই, তখন বিষাদের সুর চতুর্থীতে। ( Golfgreen) গলফগ্রিনে রিজার্ভার পরিষ্কার করতে গিয়ে জলে ডুবে প্রাণ হারিয়েছে বলেই অনুমান পুলিশের (Police)।

আরও পড়ুন, By ELection: পুজো দিয়ে চতুর্থীর সকালেই উপনির্বাচনের প্রচারে খড়দহ-র BJP প্রার্থী জয় সাহা

শনিবার সকাল ১১ টা নাগাদ গলফ গ্রীণ থানার অন্তর্গত রুসা রোডে দুজন ব্যক্তি একটি আবাসনের রিজার্ভার পরিষ্কার করতে যান। অনেকক্ষণ পর যখন তাঁরা কোনওরকম সাড়াশব্দ করছিল না। তখনই মনে সন্দেহ জাগে। হাঁক-ডাক করেও সাড়া না মেলায়, আশঙ্কা বাড়তে থাকে। সেই দেখে সেই আবাসনের লোকজন সঙ্গে সঙ্গে গল্ফগ্রীণ থানায় খবর দেয়। তবে তার আগেই সব শেষ। গলফিং থানার পুলিশ এসে দেখে ওই দুই ব্যক্তির দেহ জলের মধ্যে ভাসছে। সঙ্গে সঙ্গে তাঁদের দুজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শেষ রক্ষা করা সম্ভব হয়নি। চিকিৎসক ওই  দুই কর্মীকে মৃত বলে ঘোষণা করেছে। চারিদিকে পুজোর আমেজের মাঝে যদি তাঁরা বাঁচার জন্য। আর্তনাদ  করেও থাকে , সেই আওয়াজও স্থানীয়দের কাছে পৌছায়নি বলেই মত স্থানীয়দের। তবে েএটাই প্রথমবার নয়, শহরে আরও এমন ভয়াবহ স্মৃতি আষ্ঠে পৃষ্ঠে জড়িয়ে আছে। দক্ষিণ কলকাতার ম্যানহোলে নেমে আর উঠতে পারেনি, পরে ক্রেন এনে তাঁদের তোলা হয়েছে। তাই আবারও পুজোর মুখে নিরাপত্ততা নিয়ে প্রশ্ন উঠেছে। এই ধরণের ঝুঁকি সম্পন্ন পেশায় আদৌ কোনও সুরক্ষা পাচ্ছেন কিনা , তা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন, Durga Puja 2021: মমতার 'লক্ষ্মীর ভাণ্ডার'-র আদলে পুজো মন্ডপ এবার রায়গঞ্জে

কীভাবে এই মৃত্যু ঘটলো তা খতিয়ে দেখছে গলফগ্রীন থানার পুলিশ। তবে পুলিশের প্রাথমিক অনুমান, জলে ডুবে প্রাণ হারিয়েছে ওই দুই কর্মী। যদিও বিষাক্ত গ্যাসে মৃত্যু সম্ভাবনা উড়িয়ে দেওযা যাচ্ছে না। ইতিমধ্যেই পুলিশ ওই দুই কর্মীর মৃতদেহ ময়নাতদন্তে পাঠিয়েছে।  রিপোর্ট এলেই প্রকৃত কারণ জানা যাবে। তবে এখনও পর্যন্ত একজনের পরিচয় জানতে পেরেছে পুলিশ। নাম শ্যাম হালদার, তবে অপরজনের পরিচয় এখনও জানতে পারা যায়নি।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Share this article
click me!