WB By Poll: কী কারণে আটকে ভোট, উপনির্বাচন চেয়ে কমিশনের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

উপনির্বাচন ইস্য়ুতে এবার মামলা দায়ের কলকাতা হাইকোর্টে। ভবানীপুর সহ ৭ টি বিধানসভা কেন্দ্রের ভোট ঘোষণা না হওয়ায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে এবার মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 9:58 AM IST


উপনির্বাচন ইস্য়ুতে এবার মামলা দায়ের কলকাতা হাইকোর্টে। ভবানীপুর সহ ৭ টি বিধানসভা কেন্দ্রের ভোট ঘোষণা না হওয়ায় নির্বাচন কমিশনের বিরুদ্ধে এবার মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। 

আরও পড়ুন, Post Poll Violence: সিটের প্রধান হলেন হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি চেল্লুর
শুধু নির্বাচন কমিশন নয়, এই মামলায় পক্ষ হিসেবে যুক্ত করা যেতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককেও। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে আগামী সপ্তাহে। আইনজীবী রমাপ্রসাদ সরকার এই মামলাটি দায়ের করেছেন।   ২০২১ এর বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হয়েছে ২ মে।  তারপর কেটে গিয়েছে ৪ মাস। তারপরেও কেন সেই ভোট করাতে নির্বাচন কমিশন উদ্যত হচ্ছে না, তা জানতে চেয়েই এবার মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

"

আরও পড়ুন, 'বিশ্বভারতীর মর্যাদাহানির জন্য দায়ী মমতার সরকার', ভোট পরবর্তী হিংসার ইস্যুতেও বিস্ফোরক দিলীপ

মূলত একুশের নির্বাচনে বাংলা বিপুল ভোটে জয় পেলেও, নন্দীগ্রামে হেরে গিয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। উল্লেখ্য, রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের পাশপাশি দুটি কেন্দ্রে ভোট গ্রহণও বাকি আছে। যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভোটে লড়ার কথা। কারণ এবার শুভেন্দু অধিকারীর কাছে নন্দীগ্রাম কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন। তবে নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। ৫ নভেম্বর সেই সময় সীমা শেষ হচ্ছে। তাই সেই সময়ের আগেই ভোট চেয়ে বারবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল। যদিও রাজ্য বিজেপির শীর্ষ নের্তৃত্ব এই মুহূর্তে উপনির্বাচন চান না। তাই ইতিমধ্যেই এই বিষয়ে কেন্দ্রীয় নের্তৃত্বে চিঠি দিয়েছে রাজ্য় বিজেপি। যার জেরে উপনির্বাচন নিয়ে সংঘাতে তৃণমূল-বিজেপি।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

 

Share this article
click me!