টাকার বিনিময়ে বাংলাদেশিদের হাতে ভুয়ো ভারতীয় নাগরিকত্ব, জাল চক্রের পর্দা ফাঁস করল পুলিশ

 টাকার বিনিময়ে বাংলাদেশিদের দেওয়া হত  ভুয়ো ভারতীয় নাগরিকত্ব। গোপন সূত্রে খবর পেয়ে  গভীর রাতে হানা দিতেই লেকটাউন থানার  পুলিশের জালে চক্রের মূল পাণ্ডা।

 

 

Ritam Talukder | Published : Sep 3, 2021 7:00 AM IST / Updated: Sep 03 2021, 12:42 PM IST


 জাল সরকারি পরিচয় পত্র তৈরি চক্রের পর্দা ফাঁস করল পুলিশ। টাকার বিনিময়ে বাংলাদেশি নাগরিকদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার অভিযোগ। এক বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করতেই লেকটাউন থানার  পুলিশের জালে চক্রের মূল পাণ্ডা।শুক্রবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। 

আরও পড়ুন, কলকাতায় রেলের অফিসে সিবিআইয়ের তল্লাশি, বাজেয়াপ্ত প্রচুর টাকা

পুলিশ সূত্রে খবর, রাজ্যে বেআইনিভাবে প্রবেশ করা বাংলাদেশি নাগরিকদের কাছে টাকার বিনিময় পৌঁছাত জাল সরকারি পরিচয় পত্র। বাংলাদেশী এক নাগরিককে জেরা করতেই  উঠে আসে লেকটাউন থানার তদন্তকারী অফিসারদের কাছে এমনই ভয়াবহ তথ্য। উল্লেখ্য, ১৯ জুন ভুয়ো নথি সহ এক বাংলাদেশী নাগরিককে গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ। তাঁর কাছ থেকেই উঠে আসে এই চাঞ্চল্যকর তথ্য। বেআইনি ভাবে প্রবেশের পর টাকা দিয়ে তৈরি করেছিল ভারতীয় নাগরিকত্বের জাল নথি। সেই তথ্যের ভিত্তিতে তদন্ত শুরু করে লেকটাউন থানার পুলিশ। 

"

আরও পড়ুন, 'বিশ্বভারতীর মর্যাদাহানির জন্য দায়ী মমতার সরকার', ভোট পরবর্তী হিংসার ইস্যুতেও বিস্ফোরক দিলীপ

বৃহস্পতিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে নিউটাউন এলাকায় হানা দেয়  লেক টাউন থানার পুলিশ । সেখান থেকেই ভুয়ো সরকারি পরিচয় পত্র তৈরির চক্রের মূল পান্ডা শেখ গোলাম মোর্তজাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি সূত্রে খবর, আমডাঙার বাসিন্দা এই অভিযুক্ত নিউটাউন এলাকায় ভুয়ো সরকারি নথি এবং ভুয়ো পরিচয়পত্র তৈরির কাজ চালাত। এর সঙ্গে বড় চক্র জড়িত আছে বলেও অনুমান পুলিশের। টাকার বিনিময় বিদেশি নাগরিকদের ভুয়ো ভারতীয় নাগরিকত্ব তৈরি করে দিত এই চক্র। শুক্রবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের বাকিদের খোজে তল্লাশি চালাচ্ছে লেক টাউন থানার পুলিশ।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!