Post Poll Violence: সিটের প্রধান হলেন হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি চেল্লুর

ভোট পরবর্তী হিংসার মামলায় সিটের প্রধান হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। কোনও অবসরপ্রাপ্ত বিচারপতির অভাবের কারণে মঞ্জুলা চেল্লুরকে সিটের মাথায় বসাল কলকাতা হাইকোর্ট। 
 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 8:14 AM IST / Updated: Sep 03 2021, 01:48 PM IST

ভোট পরবর্তী হিংসার মামলায় সিটের প্রধান হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। কোনও অবসরপ্রাপ্ত বিচারপতির অভাবের কারণে মঞ্জুলা চেল্লুরকে সিটের মাথায় বসাল কলকাতা হাইকোর্ট। 

আরও পড়ুন, 'বিশ্বভারতীর মর্যাদাহানির জন্য দায়ী মমতার সরকার', ভোট পরবর্তী হিংসার ইস্যুতেও বিস্ফোরক দিলীপ

  ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। এবং অপেক্ষাকৃত কম গুরুতর অভিযোগের তদন্তে সিট গঠন করতে হবে রাজ্য সরকারকে। তিন সদস্যের এই সিটের দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র, আইপিএস সুমনবালা সাহু এবং রণবীর কুমারকে। উল্লেখ্য হাইকোর্টে এক মামলাকারী জানান যে, আদালতের নির্দেশে সিবিআই তদন্ত করছে। অথচ রাজ্য সরকার এখনও সিট গঠন করতে পারেনি। এবিষয়ে উষ্মা প্রকাশ করেন হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। এরপরই তড়িঘড়ি করে বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দল অর্থাৎ সিট গঠন করেছে রাজ্য সরকার। এই তদন্তকারী দলে ১০ জন দুঁদে আইপিএস আধিকারিক রয়েছেন। যারা রাজ্য়ের বিভিন্ন জায়গায় গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলাচ্ছেন তাঁরা। আর এবার সেই সিট-র প্রধান হলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। 

"

 আরও পড়ুন, টাকার বিনিময়ে বাংলাদেশিদের হাতে ভুয়ো ভারতীয় নাগরিকত্ব, জাল চক্রের পর্দা ফাঁস করল পুলিশ

উল্লেখ্য, মঞ্জুলা চেল্লুর হলেন কলকাতা হাইকোর্টের প্রথম মহিলা বিচারপতি। তবে তিনি শুধু হাইকোর্টেরই প্রাক্তন  প্রধান বিচারপতি নন, তিনি কেরল হাইকোর্টের প্রধান বিচারপতি এবং কর্ণাটক হাইকোর্টেরও প্রথম মহিলা বিচারক ছিলেন। প্রসঙ্গত,  ভোট পরবর্তী হিংসার মামলায় এই মুহূর্তে খুবই তৎপর সিবিআই। ইতিমধ্য়েই ৫ জনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা। পাশপাশি এই মুহূর্তে সিট নিয়েও তৎপর রাজ্য। সিটকে ৪টি জোনে ভাগ করল রাজ্য। প্রতিটি জোনে দুইজন করে আইপিএস রাখা হয়েছে। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!