Crime: কোটি টাকার প্রতারণা, প্রাক্তন কর্নেলকে ফাঁদে ফেলতে গিয়ে পুলিশের জালে ভুয়ো IRS


ভুয়ো আইআরএস পরিচয় দিয়ে কোটি টাকা প্রতারণা। অভিযুক্ত দ্বীপ চক্রবর্তীকে গ্রেফতার করল লেক টাউন থানার পুলিশ।  

Asianet News Bangla | Published : Sep 2, 2021 6:27 AM IST


ভুয়ো আইআরএস পরিচয় দিয়ে কোটি টাকা প্রতারণা। প্রাক্তন সেনা কর্তার অভিযোগে গ্রেফতার। অভিযুক্ত দ্বীপ চক্রবর্তীকে গ্রেফতার করল লেক টাউন থানার পুলিশ। বৃহস্পতিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। 

আপরও পড়ুন, 'দেওয়ার ইচ্ছা নেই, শুধু লোককে বোকা বানানোর চেষ্টা', মমতাকে তোপ দিলীপের
 পুলিশ সূত্রে খবর, লেক টাউন এলাকার বাসিন্দা সেনার প্রাক্তন কর্নেল ডি এস ব্যানার্জী লেক টাউন থানায় অভিযোগ জানায় দ্বীপ চক্রবর্তী নামের এক ব্যক্তি তার থেকে একটি ট্রেনিং ইনস্টিটিউট চালানোর জন্যে আর্থিক সাহায্য চায়। সেই পরিপ্রেক্ষিতে সেই প্রাক্তন সেনা কর্তার থেকে ১৪ লক্ষ টাকা নিয়ে নেয়। তবে পরে টাকা ফেরত চাইলে সেই টাকা দিতে অস্বীকার করেন এই অভিযুক্ত। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লেক টাউন থানার পুলিশ জানতে পারে। এই অভিযুক্ত দ্বীপ চক্রবর্তী নিজেকে ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিসের অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির থেকে কয়েক কোটি টাকা প্রতারণা করেছে। তবে তিনি কোনও ধরনের আই আর এস অফিসার নয়। ভুয়ো আই আর এস পরিচয় দিয়ে প্রতারণার ছক সাজাত অভিযুক্ত বলে পুলিশ সূত্রে খবর। এর পরই বুধবার রাতে লেক টাউন এলাকা থেকে অভিযুক্ত দ্বীপ চক্রবর্তীকে গ্রেফতার করে লেক টাউন থানার পুলিশ। বৃহস্পতিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এর সঙ্গে আর কারা জড়িত আছে এবং এই ব্যক্তি আর কার কাছ থেকে এই ধরনের প্রতারণা করেছে সেই বিষয়ে তদন্ত করছে লেক টাউন থানার পুলিশ।

আরও পড়ুন, Sarada-Narada Scam: 'কেন চার্জশিটে শুভেন্দুর নাম নেই', শিশির পুত্রকে গ্রেফতারের দাবি কুণালের

২০২১ সালে যেনও শেষই হচ্ছে ভুয়ো গুণধরের সংখ্যা। শহর-জেলা সর্বোত্রই ভর্তি ভুয়ো আইএএস, আইপিএস থেকে  ভুয়ো পরীক্ষার্থী, ভুয়ো ট্রেন চালকও। প্রসঙ্গত চলতি বছরে কলকাতায় ভুয়ো আইএসএস হিসেবে অন্যতম যে ঘটনা প্রকাশ্য়ে আসে, তা হল দেবাঞ্জন দেব। মৌচাকে না বুঝে প্রথম ঢিলটা মেরেছিলেন তৃণমূলের মিমি চক্রবর্তী। তারপরেই ভুয়ো ভ্যাকসিন কাণ্ড বেরিয়ে আসে। শাসকদলের সঙ্গে ভুয়ো আইএএসের ছবি ফাঁস করে বিরোধীরা। নড়ে চড়ে ওঠে প্রশাসন। তবে এই মুহূর্তে ভুয়ো অফিসার অনেকটাই ঝুড়ি ভর্তি কই মাছের মতো কদিন অন্তর  পুলিশের জালে উঠে আসছে। আর এবার বাদ গেল না  ভুয়ো আইআরএস।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!