'এনামূলকে চিনি না', ৫ ঘণ্টা পর সিবিআই দফতর থেকে বেরিয়ে দাবি দেবের

নিজাম প্যালেস থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব বলেন, "কিছুই হয়নি। আমাকে স্টেটমেন্ট দিতে বলল। আমি সেই স্টেটমেন্ট দিলাম। ব্যাস, এইটুকুই।" 

Web Desk - ANB | Published : Feb 15, 2022 12:20 PM IST / Updated: Feb 15 2022, 06:09 PM IST

গরু পাচারকাণ্ডে (Cattle Smuggling Case) আজ জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে (Nizam Palace) ডেকে পাঠানো হয়েছিল সাংসদ তথা অভিনেতা দেবকে (Dev Adhikari)। সেখানে টানা প্রায় সাড়ে ৫ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ (Questioned) করা হয় তাঁকে। তারপর সিবিআই অফিস (CBI Office) থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন তিনি। সাফ জানিয়ে দিয়েছেন, এনামূল হককে (Enamul Haque) চিনতেন না তিনি। এমনকী, তাঁর কাছ থেকে টাকা (Money) বা কোনও উপহারও তিনি কোনওদিন নেননি। গরুপাচারের সঙ্গেও তাঁর কোনও সম্পর্ক নেই। পাশাপাশি সিবিআইকে (CBI) তদন্তে সাহায্যের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন দেব। 

উল্লেখ্য, ৯ ফেব্রুয়ারি গরু পাচারকাণ্ডে দেবের কাছে নোটিস পাঠিয়েছিল সিবিআই। আজ তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। সেই মতোই আজ সকাল ১১টার একটু আগে নিজাম প্যালেসে পৌঁছে যান তিনি। এই মামলার তদন্তের সময়ই উঠে এসেছে তাঁর নাম। সিবিআই সূত্রে খবর, ২০১৭-১৮ সাল নাগাদ গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামূল হকের কাছ থেকে দেব নগদ কয়েক লক্ষ টাকা ও ঘড়ি-সহ বেশ কিছু উপহার নিয়েছিলেন বলে অভিযোগ। এনামূল নিজেই নাকি সেকথা সিবিআইকে জানিয়েছেন। আর তা নিয়েই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল দেবকে। নিজাম প্যালেসে টানা ৫ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। 

Latest Videos

আরও পড়ুন- 'ইসলামপুর পুর নির্বাচনে তৃণমূল নেতাই সন্ত্রাস চালাবে', অভিযোগ দলেরই বিধায়কের

নিজাম প্যালেস থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব বলেন, "কিছুই হয়নি। আমাকে স্টেটমেন্ট দিতে বলল। আমি সেই স্টেটমেন্ট দিলাম। ব্যাস, এইটুকুই।" এরপর সাংবাদিকদের তরফে তাঁকে প্রশ্ন করা হয় যে তিনি এনামূলকে চিনতেন কিনা? তার উত্তরে দেব বলেন, "না আমি কাউকে চিনতাম না, সেটাই আমি বললাম।" পাশাপাশি উপহার নেওয়ার কথাও অস্বীকার করেছেন তিনি। বলেন, "আমি বেশি কিছু বলতে পারব না। তবে একটাই কথা বলব, আমার স্টেটমেন্ট নিয়েছে। আমি যতরকমভাবে পারব সহযোগিতা করব। আমার মনে হয়, আমাকে আর ডাকা হবে না। এর থেকে বেশি আমি আর কিছু বলতে পারব না।" তাহলে এতক্ষণ ধরে তাঁকে কেন নিজাম প্যালেসে থাকতে হল? তার উত্তরে তিনি বলেন, "এটি তাঁদের (সিবিআই অফিসারদের) জিজ্ঞাসা করুন, আমাকে কেন আটকে রাখল?"

আরও পড়ুন- রাতের অন্ধকারে পোড়ানো হল বিজেপির পোস্টার-ব্যানার, উত্তেজনা পুরুলিয়ায়

এদিকে টলিপাড়ার (Tollywood) এখনও পর্যন্ত কোনও তারকাকে (Actor) নিজাম প্যালেসে এভাবে হাজিরা দিতে দেখা যায়নি। এই প্রথমবার দেবের মতো একজন সুপারস্টার সিবিআই দফতরে হাজিরা দিলেন। তবে অন্য রাজ্যে অনেক সময়তেই বিভিন্ন তারকাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জেরার মুখে পড়তে হয়েছে। তবে দেব ছাড়াও এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal)। মোট তিনবার তাঁকে নোটিস পাঠানো হয়েছে। কিন্তু, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছেন তিনি।    

আরও পড়ুন-Babul Supriyo: ১৪ বছর পর 'চারু' দেবচন্দ্রিমার সঙ্গে প্রেম করবেন 'বাবুল সুপ্রিয়', কার নির্দেশ জানেন

Share this article
click me!

Latest Videos

'উলুধ্বনি, ঢাক বাজালেই মা দুর্গার মূর্তি ভেঙ্গে দেবো' খোদ পশ্চিমবঙ্গেই দেওয়া হল এমন হুমকি
Bangla News : আজও উত্তপ্ত ধর্মতলা! চিকিৎসক অনিকেতের শারীরিক অবস্থার অবনতি | Durga Puja | RG Kar News
Durga Puja 2024 Live: মহাঅষ্টমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
Howrah-র Santragachi Sporting Club-এর এবারের থিম ‘মুক্তি’! মণ্ডপে দর্শকদের ভিড়! | Durga Puja 2024
Borisha সর্বজনীন দুর্গোৎসবের এবারের থিম ‘রুদ্রাণী’ অনন্য থিম কেড়েছে মানুষের নজর! | Durga Puja 2024