ভোট পরবর্তী হিংসার তদন্তে CGO-নিজাম প্যালেস নয়, এবার নতুন জায়গা বাছল CBI


রাজ্যের ভোট পরবর্তী হিংসার তদন্তে নতুন জায়গা বাছল সিবিআই। সল্টলেকের সিজিও কমপ্লেক্স বা নিজাম প্যালেস নয়, তদন্তের জন্য এবার তৃতীয় জায়গা বেছে নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Asianet News Bangla | Published : Aug 23, 2021 8:25 AM IST


রাজ্যের ভোট পরবর্তী হিংসার তদন্তে নতুন জায়গা বাছল সিবিআই। সল্টলেকের সিজিও কমপ্লেক্স বা নিজাম প্যালেস নয়, তদন্তের জন্য এবার তৃতীয় জায়গা বেছে নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে বসেই তদন্ত চালাবে সিট এবং সিবিআই। 

আরও পড়ুন, 'পুলিশের দরজা ভাঙ্গার বিরুদ্ধে প্রতিবাদ', পাল্টা মামলা করতে হাইকোর্টের পথে BJP নেতা সজল ঘোষ
হাইকোর্টের নির্দেশের পর তদন্তের জন্য ৪ টি সিট গঠন করা হয়েছে। প্রতিটি সিট-এর মাথায় একজন করে জয়েন্ট ডিরেক্টর রাখা হয়েছে। ওই ৪ জয়েন্ট ডিরেক্টর সোমবারই শহরে আসছেন বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে।  প্রসঙ্গত, ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। এবং অন্যান্য অবিয়োগের তদন্ত করবে সিট। নজরদারিতে থাকবেন সুপ্রিম কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতি। আগামী ৬ সপ্তাহের মধ্যে জমা দিতে হবে রিপোর্ট। আর এই নির্দেশের পরেই শুরু হয়েছে দিল্লিতে তৎপরতা। উল্লেখ্য, ২৫ জন কর্মকর্তাকে চারটি দলে ভাগ করা হয়েছে। ভোট পরবর্তী হিংসা মামলায়  বিশেষ দলের প্রত্যেকটিতেই নের্তৃত্ব দেবেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার।  দলগুলোর মধ্যে একজন ডিআইজি, একজন সিনিয়র পুলিশ সুপার এবং তিনজন পুলিশ সুপার রয়েছেন। সূত্রের খবর, সিবিআই-র জয়েন্ট ডিরেক্টর অনুরাগ, সম্পত মীনা, ভিনীত বিনায়ক এবং রামনিশ এই বিশেষ চারটি দলের নেতৃত্ব দেবেন।  লখনউ, পাটনা, দিল্লি, দেহরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হচ্ছে বিশেষ দল। 

"

আরও পড়ুন, Post Poll Violence: 'এবার যান, CBI-র কাছে তথ্য দিন', শহরে ফিরেই মমতার সরকারকে খোঁচা দিলীপের

সল্টলেকের সিজিও কমপ্লেক্স বা নিজাম প্যালেসকে সরিয়ে রেখে তদন্তের জন্য এবার তৃতীয় জায়গা বেছে নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কারণ চারটি টিম তদন্তে নামায় সবমিলিয়ে তদন্তকারীদের সংখ্যা অনেক বেশি। কারণ তদন্তকারীদের ৪ জন জয়েন্ট সহ এসপি, জিএসপি, ইনস্পেক্টর, সাব ইন্সপেক্টর সহ একাধিক আধিকারিকরা রয়েছেন। তাই এই তৃতীয় জায়গা বেছে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর জন্য পোর্ট ট্রাস্টের জমিতে বেস ক্যাম্প তৈরি করা হতে পারে। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!