'থার্ড ওয়েভ এলে কী করব, ভ্যাকসিনই তো নেই', টিকা চেয়ে মোদীকে চিঠি মমতার


'থার্ড ওয়েভ এলে কী করব, ভ্যাকসিনই তো নেই', টিকা চেয়ে মোদীকে চিঠি পাঠালেন মমতা। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এমনই আশঙ্কার কথা জানালেন  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, 'উত্তর পাই বা না পাই আমি চিঠি লিখে যাব', বলে জানিয়েছেন মমতা।
 

Ritam Talukder | Published : Jul 15, 2021 11:35 AM IST / Updated: Jul 15 2021, 05:36 PM IST


'থার্ড ওয়েভ এলে কী করব, ভ্যাকসিনই তো নেই', টিকা চেয়ে মোদীকে চিঠি পাঠালেন মমতা। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক সম্মলনে এমনই আশঙ্কার কথা জানালেন  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, 'উত্তর পাই বা না পাই আমি চিঠি লিখে যাব', বলে জানিয়েছেন মমতা।

আরও পড়ুন, 'পাকিস্তানি বলেই কি এমন আচরণ', চরম ভোগান্তির পর স্বাস্থ্য ভবনের হস্তক্ষেপে টিকা পেলেন শাহার

 

 

নবান্নে এদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ' পশ্চিমবঙ্গের ১৪ কোটি ভ্য়াকিসিনের প্রয়োজন।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলছেন, ৭৫ লক্ষ্য় ভ্য়াকসিন বাংলাকে দিয়েছেন। এদিকে পশ্চিমবঙ্গ পেয়েছে ২৫ লক্ষ ভ্যাকসিন। থার্ড ওয়েভ আসলে কী করব, ভ্যাকসিনই তো নেই, কেন্দ্রকে আজই আবার চিঠি লিখেছি, আমাদের রাজ্যকে ভ্য়াকসিন দেওয়া হোক। ভ্যাকসিন অনিয়মিত আসছে। যার জন্য আমি রাজ্যকে কোনও দিন দিতে পারছি, কোনও দিন দিতে পারছি না। ১৪ কোটি ভ্যাকসিন যদিও একবারে দিতে না পারে, তাহলে মাসিক এক-দেড় কোটি করে দিন। তাহলেও আমার প্রায় লাগবে নুন্যতম ছমাস।' তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রীকে এই বিষয় জানিয়ে চিঠি লিখেছি। হয়তো আমি কোনও উত্তর পাবো না। কারণ কোনও উত্তর আমরা পাই না। তবুও আমার দায়িত্ব প্রধানমন্ত্রী নজরে নিয়ে আসা, সেই দায়িত্বটা আমি পালন করছি। যেটা যেটা নজরে আনার প্রয়োজন, উত্তর পাই বা না পাই আমি চিঠি লিখে যাব বলে জানিয়েছেন মমতা।

 

 

 আরও পড়ুন, দিল্লিতে সৌগত সহ ৬ সংসদ, তৃণমূলের দ্রুত উপনির্বাচনের দাবিতে সিলমোহর দেবে কি কমিশন

প্রসঙ্গত, বাংলায় এই মুহূর্তে কোভিড সংক্রমণ অনেকটাই কমে এসেছে। মৃত্যুহীন ১৪ জেলা। সুস্থ্যতার হারও ৯৮ শতাংশ ছুঁই ছুঁই। তবে এখনও চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগণা, দার্জিলিং, পূর্ব মেদিনীপুর। এহেন পরিস্থিতিতে কোভিডের তৃতীয় তৃতীয় তরঙ্গ নিয়ে আশঙ্কা রয়েছে সাধারণ মানুষের। সরকার বা বিশেষজ্ঞদের তরফে কিছু নির্দিষ্ট করে উল্লেখ্য না করা হলেও তৃতীয় তরঙ্গ নিয়ে মানুষের মনে তো আতঙ্ক তৈরি হয়েছে। তাই সেই আশঙ্কা বাস্তব রূপ পাওয়ার আগেই সকলে ভ্য়াকসিন পাক, গুঞ্জন রাজনৈতিক মহলে।

 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!