দিল্লিতে সৌগত সহ ৬ সংসদ, তৃণমূলের দ্রুত উপনির্বাচনের দাবিতে সিলমোহর দেবে কি কমিশন

 বৃহস্পতিবার দিল্লিতে কমিশনে যাচ্ছে  সুখেন্দুশেখর রায়, সৌগত রায় সহ মোট ৬ জন তৃণমূলের সাংসদ।ভবানীপুর, খড়দহ সহ ৭ কেন্দ্রে  দ্রুত উপনির্বাচন চেয়ে কমিশেনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস। 

Ritam Talukder | Published : Jul 15, 2021 6:38 AM IST / Updated: Jul 15 2021, 05:37 PM IST


বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূল। ভবানীপুর, খড়দহ সহ ৭ কেন্দ্রে  দ্রুত উপনির্বাচন চেয়ে কমিশেনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস। প্রতিনিধি দলে থাকছেন সৌগত রায় সহ ৬ সংসদ। 

 

 

আরও পড়ুন, 'বেকারদের ফুটবলের মতো ব্যবহার করছে তৃণমূল সরকার', 'নিয়োগ' চালু করতে বলে বিস্ফোরক দিলীপ


সূত্রের খবর, ইতিমধ্যেই দিল্লি পৌছে গিয়েছে সাংসদরা। প্রতিনিধি দলে রয়েছেন সুখেন্দুশেখর রায়, সৌগত রায় সহ মোট ৬ জন। নির্বাচন কমিশনের কাছে একাধিক দাবি পেশ করতে পারে তৃণমূল। যার মধ্যে অন্যতম ভোট প্রচার সময়কে কেন্দ্র করে। রাজ্য এই মুহূর্তে কোভিড সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তাই ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই, বলে দাবি তুলেছে তৃণমূল। তবে শুধু ৫ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনই নয়, ২ বিধানসভা কেন্দ্রের স্থগিত নির্বাচনও করা হবে বলে দাবি তৃণমূলের। নির্বাচন কমিশনের তরফে যখন রাজ্য়সভার ভোট করানোর পরিস্থিতি রাজ্যে আছে কি না তা জানতে চাওয়া হয়, তখনই এই প্রশ্ন তোলা হয়েছে। এদিকে, রাজ্য বামফ্রন্টের তরফে ৬ টি পুর নিগম, ২ টি প্রজ্ঞাপিত অঞ্চল এবং ১২২ টি পুরসভার ভোটের দাবিতে পুর ও নগররোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে চিঠি দেওয়া হয়েছে। পুর নির্বাচনের দাবি জানিয়েছে বিজেপিও। 

 

 

আরও পড়ুন, ডেটিং অ্যাপের ফায়দা তুলল যুবক, পানশালায় প্রথম সাক্ষাতের পর ফ্ল্যাটে নিয়ে তরুণীকে ধর্ষণ

উল্লেখ্য, কোভিডে মৃত্যু হয় মুর্শিদাবদের সামশেরগঞ্জ এবং জঙ্গি পুরের দুই প্রার্থীর। তার ওই দুই কেন্দ্রে বন্ধ থাকে নির্বাচন। পরে ১৬ মে দিন ধার্য করা হলেও কোভিডের কারণে তাও স্থগিত রাখে কমিশন। এদিকে গত এক সপ্তাহে কোভিড সংক্রমণ এবং মৃত্য অনেকেটাই কমে এসেছে রাজ্যে। তাই শাসক দলের যুক্তি, আগে স্থগীত হওয়া দুটি আসনের নির্বাচন করে নেওয়াটাই উচিত। জয়ী দুই বিধায়ক তাতে রাজ্যসভায় ভোট দেওয়ার অধিকার পাবেন। যদিও তৃণমূলের  'ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই' বক্তব্যে, সিলমোহর দেবে কিনা কমিশন, তা জানার অপেক্ষায় রাজনৈতিক মহল।

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!