Coal Scam: অভিষেক-রুজিরার পর দিল্লিতে আইনমন্ত্রী মলয় ঘটককে তলব ED-র

সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কেও তলব করেছিল ইডি।কয়লাকাণ্ডে এবার রাজ্য়ের আইনমন্ত্রীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি।

Asianet News Bangla | Published : Sep 2, 2021 11:45 AM IST


কয়লাকাণ্ডে এবার রাজ্য়ের আইনমন্ত্রীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি। সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কেও তলব করেছিল ইডি। এবার এই মামলায় আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দিতে বলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।


আরও পড়ুন, Post Poll Violence:রাজ্য পুলিশের তদন্তকারী অফিসারদের এবার তলব করল CBI

ইডি সূত্রে খবর, কয়লা কাণ্ডের তদন্তে নেমে একাধিক ব্যাক্তির সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। তাঁদের থেকে তথ্য সংগ্রহ করেছেন। তাঁদের বক্তব্য রেকর্ড করেছেন। সেই সূত্র ধরেই মন্ত্রী মলয় ঘটকের নাম উঠে এসেছে। এরপরেই মন্ত্রী মলয় ঘটককে তলব করেন তদন্তকারীরা। ইডি ছাড়াও কয়লা কাণ্ডের তদন্ত সিবিআই। অপরাধমূলক ষড়যন্ত্রের তদন্ত করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উল্লেখ্য, সম্প্রতি সস্ত্রীক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কেও তলব করেছিল ইডি। প্রসঙ্গত, কয়লাপাচার কাণ্ডে সস্ত্রীক অভিষেককে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু আলাদা আলাদা তারিখ। ১ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার হাজিরার জন্য রুজিরা নারুলাকেও ডেকে পাঠায় ইডি। কিন্তু শেষ অবধি দিল্লি যাননি  অভিষেক পত্নী রুজিরা। 

আরও পড়ুন, Jadavpur University: শুধু গবেষক ছাত্রীই নয়, যাদবপুরের অধ্যাপকের ফাঁদে আরও অনেকে

ইডি মেইল পাঠিয়ে রুজিরা জানিয়েছেন, কোভিড পরিস্থিতিতে তাঁর দুই শিশুকে নিয়ে দিল্লিতে একা যাওয়া নিরাপদ নয়। তদন্তকারীরা চাইলে তাঁদের কলকাতার বাড়িতে এসেও জেরা করতে পারেন। তিনি আবেদনে লিখেছেন, আমি দুই সন্তানের মা। এই অতিমারীর সময়ে আমার এবং আমার সন্তানের জন্য অতি ঝুঁকি পূর্ণ হয়ে যাবে।  যদি আপনারা কলকাতায় আমাকে হাজিরা দিতে বলেন, তাহলে আমার পক্ষে ভাল হয়। ইডি-র দফতরও রয়েছে কলকাতায়। আমি কলকাতায় থাকি। আমি যতদূর বুঝি তাতে আপনাদের মামলাটিও গঠনও হয়েছে কলকাতাতেই।' এক্ষেত্রে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও ইডি-র তলবে সাড়া দিয়ে দিল্লিতে যাবেন কিনা, সেবিষয়ে রয়েছে ধোঁয়াশা।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!