KMC: কলকাতা পুরসভার বিল্ডিংয়ে আগুন, ঘটনাস্থলে দমকল-পুলিশ

কলকাতা পুরসভার বিল্ডিংয়ে আচমকা আগুন, ঘটনাস্থলে পুলিশ এবং দমকল কর্মীরা। কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখছেন পুরসভার লাইসেন্স বিভাগের কর্মীরা।

Asianet News Bangla | Published : Sep 4, 2021 9:39 AM IST / Updated: Sep 04 2021, 03:19 PM IST

কলকাতা পুরসভার বিল্ডিংয়ে আচমকা আগুন। শনিবার পুরসভার লাইসেন্স ডিপার্টমেন্টে হঠাৎ করেই আগুন লাগার ঘটনা ঘটে। মুহূর্তেই কালো ধোঁয়ায় ঢেকে যায় পুরসভার ভিতরের অংশ। মুহূর্তে ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে এসেছে পুলিশ এবং দমকল কর্মীরা। তবে এই মুহূর্তে আগুন নিয়ন্ত্রণে বলেই খবর।

আরও পড়ুন, 'সরকারের অক্সিজেন পেয়েই বিশ্বভারতীতে আখড়া বামেদের', বিস্ফোরক দিলীপ, পাল্টা কুনাল-সুজনরাও

জানা গিয়েছে, কর্মরত কর্মীরাই সবার প্রথমে এই আগুন দেখতে পান সিসিটিভি ক্যামেরাতে। পুলিশ সূত্রে খবর, শনিবার সকালে কলকাতা পুরসভার লাইসেন্স ডিপার্টমেন্টে আগুন লাগে। আশেপাশের উপস্থিত কর্মীরা ওই বিভাগের জানালা, দরজা দিয়ে ধোঁয়া বেরতে দেখেন। এরপরেই ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর পৌছতেই দ্রুত ঘটনাস্থলে পৌছয় পুলিশ এবং দমকল কর্মীরা। যদিও অগ্নিকাণ্ডের ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সকলকেই নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। তবে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা খতিয়ে দেখছেন পুরসভার লাইসেন্স বিভাগের কর্মীরা। যদিও কীভাবে এই আগুন লাগল , তা এখনও স্পষ্ট জানা যায়নি।

"

আরও পড়ুন, Post Poll Violence: ধৃতদের জামিন মেলার আগেই চার্জশিট পেশ, মাস্টার স্ট্রোক CBI-র

দমকল আধিকারিকদের অনুমান, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে। ঘটনাস্থলে ইলেকট্রিশায়নের কর্মীরাও পৌছে গিয়েছেন। তাঁদের অনুমান,সিলিং ফ্যান থেকে হয়তো আগুন লেগেছে। উল্লেখ্য, আর কয়েক মাসের মধ্যেই পুরভোট। কমিশনের অনুমতি শুধুই সময়ের অপেক্ষা। তার আগেই একাধিক নিয়ম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছিল, কলকাতা পুরসভা এলাকায় এবার থেকে মিউটেশন ফি লাগবে না। এবার পাশাপাশি আর্থিক সঙ্কট থেকে মুক্তির পথ খুঁজতে অফিসার এবং কর্মীদের ওভার টাইম ইনসেনটিভ বন্ধ হচ্ছে পুরসভায়।

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!