আজ সকালেই ৮ জেলায় প্রবল বর্ষণ, সোমবার থেকে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সতর্কতা

রবিবার শহর এবং শহরতলির আকাশ মেঘলা থাকবে সারাদিন।  সোমবার থেকে দক্ষিণবঙ্গে্র পরিস্থিতির উন্নতি, উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি। 

Asianet News Bangla | Published : Aug 8, 2021 2:12 AM IST / Updated: Aug 08 2021, 07:48 AM IST

রবিবার শহর এবং শহরতলির আকাশ মেঘলা থাকবে সারাদিন। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে  কয়েকটি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই  একটানা বৃষ্টিতে  জলমগ্ন কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকা। তারই মাঝে ফের বৃষ্টির পূর্বভাসে বাড়ল আশঙ্কা। দেখুন ছবি।

আরও পড়ুন, Tokyo Olympics: 'গর্বিত', ব্রোঞ্জজয়ী কুস্তিগীর বজরং পুনিয়াকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর
আবহাওয়া দফতররের সূত্র অনুযায়ী, সকাল সাতটা থেকে ১ থেকে ২ ঘন্টার মধ্যে কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগণায় বজ্রবিদ্য়ুৎ সহ হালকা থেক মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশপাশি সকালে পূর্ব বর্ধমান, হুগলি উত্তর ২৪ পরগণা এবং ৬ টা ২০ থেকে  ১ থেকে ২ ঘন্টার মধ্যে  হাওড়া, নদিয়া, পূর্ব মেদিনীপুরেও  বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভবনা। কলকাতায় মূলত মেঘলা আকাশ পরে আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি। সোমবার থেকে দক্ষিণবঙ্গে্র পরিস্থিতির উন্নতি, উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি। সোমবার থেকে অতিবৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরে উত্তরবঙ্গে অবস্থান করবে আগামী সপ্তাহের শুরুতে।এর প্রভাবে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা আজও দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়। আগামীকাল থেকে পরিস্থিতির উন্নতি।  উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার উত্তরবঙ্গ জুড়ে নিবিড় বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার ,জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। সোম ও মঙ্গলবার দু'দিনে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গের পাঁচ জেলায়। 

"

আরও পড়ুন, মসজিদে পড়াশোনা করানোর নামে ছাত্রীদের যৌন হেনস্থা, অভিযুক্ত কালনার ইমাম
উল্লেখ্য, ইতিমধ্যেই  একটানা বৃষ্টিতে  জলমগ্ন কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকা। বানভাসি  হাওড়া এবং হুগলির এলাকা। উদয়নারায়নপুরের ১১ টি গ্রাম পঞ্চায়েত জলে ডুবে। নিম্নচাপের ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। পুর এলাকার পাশাপাশি জলের তলায় গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। তারই মাঝে ফের বৃষ্টি পূর্বভাসে বাড়ল আশঙ্কা।  হাওয়া অফিস জানিয়েছে, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩১.২ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৮ ডিগ্রী।  অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।  সর্বনিম্ন  ৮৪শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৫ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৬৫ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৩.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৪  ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে।  অপরদিকে  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।  সর্বনিম্ন ৭১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

    আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!