আগামী ৪৮ ঘণ্টায় ফের কালবৈশাখীর পূর্বাভাস, টানা বৃষ্টিতে তাপমাত্রা নেমে স্বস্তি কলকাতায়

  • আগামী ৪-৫ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রাজ্যে জুড়েই 
  •    আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ফের ঝড়ের সম্ভাবনা  
  • বৃষ্টির জেরে শহরের তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে  
  •  আলিপুরদুয়ার,কোচবিহারে রাতে ভারী বৃষ্টির সম্ভাবনা 

Ritam Talukder | Published : May 28, 2020 2:52 PM IST

 আগামী চার-পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে গোটা রাজ্যে জুড়েই।   আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ফের ঝড়ের সম্ভাবনা। বৃষ্টি চলবে কলকাতা, উত্তর ২৪ পরগণা,হাওড়া, হুগলী, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূ্র্ব-পশ্চিম মেদিনীপুরে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার,কোচবিহারে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহারে ঝড় বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। যার গতিবেগ থাকবে ৪০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা। এদিকে ঝড়-বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, বৃহস্পতিবার কলকাতা মেট্রোর ট্রায়াল রান শুরু, সংক্রমণ রুখতে চালু শুধুই স্মার্ট কার্ড


হাওয়া অফিস জানিয়েছে,  বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।গতকাল  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। হঠাৎ ঝড়-বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। 

আরও পড়ুন, মানসিক ভারসাম্যহীন ছেলেকে কুপিয়ে খুনের অভিযোগ বাবা-মা ও ভাইয়ের বিরুদ্ধে, উত্তপ্ত গড়ফা

উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে  দক্ষিণবঙ্গেও। বুধবারের ঝড়-বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার ধাপায়  বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৬৫ মিলিমিটার, নিউ মার্কেটে ৫৯ মিলিমিটার, ঠনঠনিয়া কালীবাড়ি সংলগ্ন অঞ্চলে ৫৮ মিলিমিটার, তোপসিয়ায় ৪২ মিলিমিটার,  বালিগঞ্জে ৩৫ মিলিমিটার, পামার বাজারে ৩৮ মিলিমিটার, উল্টোডাঙায় ৩০ মিলিমিটার, কালীঘাটে ৩৫ মিলিমিটার,  জোকায় ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।কলকাতায়  মেঘলা আকাশ। দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আলিপুরে সকাল আটটা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৩৬.৯ মিলিমিটার। অপরদিকে, রবিবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা বৃষ্টি বেড়েছে। রবিবার সকালে কোচবিহারে ৪২ ও জলপাইগুড়িতে ১.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত কোচবিহারের ৫২.৫ মিলিমিটার, জলপাইগুড়িতে ৩৭.২ মিলিমিটার, দার্জিলিংয়ে ৮.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।  

 

 রাজ্য়ে ৪০০০ ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৯৩

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Share this article
click me!