সোমবার থেকে রোজ মিলবে টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ, ভ্যাকসিন নিয়ে নয়া সিদ্ধান্ত কলকাতা পুরসভার

সোমবার থেকে রোজ মিলবে টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ। ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি রুখতে প্রত্যেকদিন ভ্যাকসিন দেওয়া সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা।

Ritam Talukder | Published : Aug 21, 2021 11:56 AM IST


ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি রুখতে প্রত্যেকদিন ভ্যাকসিন দেওয়া সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। শনিবার 'টক টু কেএমসি' অনুষ্ঠানের শেষে জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। 

আরও পড়ুন, Tripura: ত্রিপুরায় রাখি বন্ধন উৎসবে মাতবে তৃণমূল, ৬০ বিধানসভায় 'পিসি-ভাইপো'-র পোস্টার
এদিন, কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, আমরা দুদিন ঠিক করেছিলাম দ্বিতীয় ডোজের জন্য। চার দিন ঠিক করেছিলাম প্রথম ডোজের জন্য। অদুভুতভাবে একটা জিনিস দেখতে পাচ্ছি, দ্বিতীয় ডোজের দিন ফাঁকা থাকছে। প্থম ডোজের দিন অস্বাভাবিক ভিড় হচ্ছে। একদিন বাদে বাদে ভ্যাকসিন দিতে গিয়ে সমস্যয় পড়ছে পুরসভা। তাই সোমবার থেকে আবারও প্রত্যেকদিন ভ্যাকসিনের  প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে।' প্রসঙ্গত, রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ ফের উর্ধ্বমুখী। ৩৬ ঘন্টায় বাড়ল ২০০ এরও বেশি দৈনিক আক্রান্তের সংখ্য়া। ফের সংক্রমণ  বাড়ল  কলকাতা-উত্তর ২৪ পরগণায় এবং মৃত্যু ৬ জেলায়। শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে  বেড়ে ৭৫৮ জন আক্রান্ত হয়েছেন। এবং মৃত্যু  হয়েছে ৯ জনের।  কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা  এক লাফে ৩২ থেকে বেড়ে ৮৮ জন। এবং এখানে মোট  সংক্রমণের সংখ্যা ৩১১,৮৬৪ জন এবং  মোট মৃতের সংখ্যা ৪৯৯১ জন। মাঝে কোভিশিল্ড ভ্যাকসিনের ঘাটতি পরায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধও হয়েছিল পুর কেন্দ্রগুলি। তাই নতুন করে যোগান পেতেই ভ্য়াকসিনেশন নিয়ে আরও সতর্ক কলকাতা পুরসভা।

আরও পড়ুন, সোমবারই সম্ভবত তৃণমূল কংগ্রেসে শিখা মিত্র, সোমেন পত্নীকে ফোন মমতার

অপরদিকে, শনিবার উত্তরবঙ্গ সফরে গিয়ে রাজ্যের শাসক দল তৃণমূলকে কড়া সমালোচনা করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলকে তালিবানের সঙ্গে তুলনা টেনে বিজেপি সাংসদ দীলিপ ঘোষ দাবি করেন, রাজ্যে তালিবানি কায়দায় বিরোধী দলকে আটকাচ্ছে তৃণমূল। গুন্ডা, চোর, সমাজ বিরোধীরা তৃণমূলের নেতা। শনিবার এই ইস্যুতে দিলীপ ঘোষকে জবাব দিলেন পরিবহনমন্ত্রী ফিরাদ হাকিম। তিনি বলেন, 'দীলিপ বাবু তো কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে চলেন, তাহলে এত ভয় কীসের। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে নেতাকে দিয়ে কোনও কিছু পাচার করে না তৃণমূল' বলে তোপ দাগেন ফিরহাদ।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!