KMC Polls 2021: পুরভোটে নিজের ওয়ার্ডে ভ্রাতৃবধূ কাজরীকে প্রার্থী করলেন মমতা, ৭৩-এ তাঁকিয়ে তৃণমূল

পুরভোটে প্রার্থী এবার মমতার ভ্রাতৃবধূ।  নিজের ওয়ার্ডে নিজের ভাইয়ের বৌ কাজরি বন্দ্য়োপাধ্যায়কে প্রার্থী পদ দিয়ে আরও একবার চমক রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়া । 

 

Asianet News Bangla | Published : Nov 27, 2021 7:11 AM IST / Updated: Nov 27 2021, 01:32 PM IST

পুরভোটে (  Kolkata Municipal Election 2021) প্রার্থী এবার মমতার ভ্রাতৃবধূ (Kajari Banerjee wife of Mamata Banerjees brother )। একুশের বাইশ গজে একের পর এক ইয়োর্কার মমতার। সরকারি প্রকল্প হোক কিংবা প্রার্থী বাছাই, সবেতেই সবাইকে অবাক করছেন তিনি বলে গুঞ্জন রাজনৈতিক মহলে। নন্দীগ্রামে প্রার্থী পদে প্রথমে নিজে দাঁড়িয়ে সারা বাংলাকে চমকে দিয়েছিলেন। এবার পুরভোটের আগে নিজের ওয়ার্ডে নিজের ভাইয়ের বৌ কাজরি বন্দ্য়োপাধ্যায়কে প্রার্থী পদ দিয়ে আরও একবার চমক রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় (CM Mamata Banerjee)। 

 

 

শুক্রবার তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ হতেই জানা যায়, ৭৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে কাজরী বন্দ্য়োপাধ্যায়কে। কাজরী হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের ভাই কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়ের স্ত্রী। রাজনৈতিক পরিবার হলেও এই প্রথমবারই রাজনীতির জন্য সরাসরি ময়দানে নামলেন মমতার অত্যন্ত ঘনিষ্ঠ কাজরী বন্দ্য়োপাধ্যায়। ঘাসফুলের এই পরিবারে টুইস্ট, কাজরীর স্বামী  কার্তিক বন্দ্য়োপাধ্য়ায় হলেন কেন্দ্রীয় সরকারি কর্মচারী। তবে এর পাশাপাশি তাঁর রাজনৈতিক পরিচয়টি হল, তৃণমূলের জয় হিন্দ বাহিনীর সভাপতিও কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়।সূত্রের খবর, ভবানীপুরে সদ্য শেষ হওয়া উপনির্বাচনে এই ওয়ার্ড দেখাশোনার দায়িত্ব মমতা দিয়েছিলেন তাঁর ভাই কার্তিক বন্দ্য়োপাধ্য়ায়কেই। ২০১৯ লোকসভা ভোটে এই ওয়ার্ডে ৪৯৬ ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। একুশের নির্বাচনে কার্তিক দিদিকে প্রতিশ্রুতি দেওয়ার খবর আকাশে-বাতাসে ভাসে। গুঞ্জন আসে, এই ওয়ার্ড থেকেই অন্তত কয়েক হাজার ভোটের লিড দেবেন তিনি। ফলপ্রকাশের পর দেখা যায়, ৭৩ নম্বর ওয়ার্ড থেকে মমতা ৫ হাজারেরও বেশি ভোটে লিড পেয়েছেন। তারপেরই কি তাঁর স্ত্রীকে এই ওয়ার্ডের প্রার্থী করার সিদ্ধান্ত  নিয়েছেন মমতা, এ নিয়ে চাপানউতোর রাজনৈতিক মহলে।

আরও পড়ুন, Kolkata Municipal Polls: কারা থাকতে পারেন, কীভাবে প্রার্থী বাছাই করছে BJP, জানালেন সুকান্ত

আরও পড়ুন, Death Mystery: কলকাতায় চলন্ত অ্য়াপ ক্যাবের ভিতরেই মহিলার মৃত্যু, আয়নায় চোখ পড়তেই চমকে উঠলেন চালক

আরও পড়ুন, Weather Report: উত্তরের হাওয়ায় হিমেল পরশ শহরে, শীতের আমেজ ফিরল কলকাতায়

আরও পড়ুন, Holidays: ২০২২ সালের দুর্গাপুজোয় ১১ দিনের দীর্ঘ ছুটি, বড় ঘোষণা রাজ্য সরকারের

 প্রসঙ্গত, আসন্ন কলকাতা পুরসভা নির্বাচনে ১৪৪টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস । সূত্রের খবর পুরভোটে টিকিট পাচ্ছেন ফিরহাদ হাকিম অতীন ঘোষ সহ ছয় জন বিধায়ক। শুক্রবারই কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় বৈঠকে বসেন। তারপরেই আনুষ্ঠানিকভাবে প্রার্থীতালিকা প্রকাশ করা হয়েছে। কলকাতা পুরভোটে এবার ৬ জন বিধায়ককে প্রার্থী করেছে শাসক দল। গতবারের চারজন বিধায়ক, ফিরহাদ হাকিম, দেবাশিস কুমার, মলয় মজুমদার ও অতীন ঘোষ কাউন্সিলর হলেও ২১-য়ের ভোটে তাঁরা বিধায়ক নির্বাচিত হয়েছেন। কিন্তু, এবার এই চারজনকে প্রার্থী করা ছাড়াও আরও দু’জন দলীয় বিধায়ককে কাউন্সিলর ভোটে লড়াইয়ে নামালো তৃণমূল। জানা গিয়েছে তৃণমূলে এবার প্রার্থীদের মধ্যে ৪০ জন পুরষ, যা ৫৫ শতাংশ। মহিলা প্রার্থী ৪৫ জন , যা ৪৫ শতাংশ । তফশিলি জাতিভুক্ত প্রার্থী রয়েছেন ১৯ জন। সংখ্যালঘু প্রার্থী ২৩ জন। এঁদের মধ্যে ২ জন খ্রিষ্টান।

আরও পড়ুন, Food: রাইসের নিচে লুকিয়ে বড় লেগ পিসটা, চলুন বেরিয়ে পড়ুন বিরামহীন বিরিয়ানীর শহরে

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Share this article
click me!