'দেওয়ার ইচ্ছা নেই, শুধু লোককে বোকা বানানোর চেষ্টা', মমতাকে তোপ দিলীপের

দিলীপের অজান্তেই উত্তরবঙ্গে বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠক।  বৃহস্পতিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে একাধিক বিষয়ে মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
 

Asianet News Bangla | Published : Sep 2, 2021 5:32 AM IST / Updated: Sep 02 2021, 11:22 AM IST


দিলীপের অজান্তেই উত্তরবঙ্গে বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠক।  ডাক পেলেন না শুভেন্দু অধিকারীও। এদিকে একের পর এক বিজেপি নেতার দল ছেড়ে তৃণমূল যোগ। তার উপর নয়া এই পদক্ষেপ। যা নিয়ে জটিলতা এবার দলের অন্দরে। বৃহস্পতিবার প্রাতঃভ্রমণে বেরিয়ে উত্তরবঙ্গ ইস্যু, ভোট পরবর্তী হিংসায় সিবিআই তদন্ত সহ একাধিক বিষয়ে মুখ খুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন, Sarada-Narada Scam: 'কেন চার্জশিটে শুভেন্দুর নাম নেই', শিশির পুত্রকে গ্রেফতারের দাবি কুণালের

 

'আমাকে জানালে আমিও যেতে পারতাম'

  দিলীপ ঘোষ বলেন, 'আমি গত মাসে গিয়েছিলাম উত্তরবঙ্গে। তখনই কথা হয়েছিল যে ৩২ জন বিধায়ক আছে, তাঁদের একত্রিতকরণ করা হবে। ওখানে যিনি চিফ হুইপ মনোজ টিক্কা আছেন তিনি বৈঠক ঠিক করেছেন। পরশু দিন ভার্চুয়াল মিটিংয়ে ঠিক হয় অমিতাভদা যাবেন। আমাকে ডেটটা জানালে আমিও যেতে পারতাম। আমিতো ইতিমধ্য়েই দেখা করে এসেছি সবার সঙ্গে। চার পাঁচজন ছিলেন না বৈঠকে কেউ দিল্লিতে আছেন , কেউ কলকাতায় আছেন তাদের কাছে মিটিংয়ে খবর আগে থেকেই ছিল।'


উন্নয়ন বন্ধ হয়ে গিয়েছে, চাকরি নেই ,ডিএ নেই 

স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসছে। কোথাও জমির দলিল আবার কোথাও এলআইসির সার্টিফিকেট। এপ্রসঙ্গে তিনি বলেন,'যার জমির দলিল নেই, যার এল আই সি নেই, সে পড়তে পারবে না। এই যে স্বাস্থ্য সাথী কার্ড দেওয়া হল। এখন নতুন করে দুয়ারে সরকার ঘোষণা করা হলো যে লক্ষী ভান্ডার চলছে এই প্রজেক্ট যখন ঘোষণা করতে হয়  লোকের জন্য হচ্ছে ঠিক আছে আমরা সন্দেহ প্রকাশ করেছিলাম তারা পাবেন কি। স্বাস্থ্য সাথী দেখেছেন কোভিড এর সময়। সুবিধা পাওয়া যাইনি। লক্ষী ভান্ডার শুরু হয়েছে এক দুমাস পাবে তারপর আর পাবে না টাকা কোথা থেকে আনবে সরকার। উন্নয়ন বন্ধ হয়ে গিয়েছে চাকরি নেই ডিএ নেই। ছাত্রদের যে লোনের কথা বলা হয়েছে। তারজন্য আমরা জিজ্ঞাসা করেছিলাম ফান্ড কোথায়। বাজেটে ফান্ড না রেখে কি করে ঘোষণা করলেন। দেবেনটা কোথা থেকে শুধু নির্বাচনকে সামনে রেখে ঘোষণা করা হয়েছিল। দেওয়ার ইচ্ছা নেই, লোককে শুধু বোকা বানানোর চেষ্টা। আর শুধু মনের মতো প্রকল্পের ঘোষণা করা হয়। নরেন্দ্র মোদীও প্রকল্পের ঘোষণা করেছেন মানুষ তার ভরপুর সুবিধা পাচ্ছে আর তারা বাড়িতে থেকেই পাচ্ছে লাইনে দাঁড়াতে হয় না। গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে গতকাল প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন মুখ্যমন্ত্রী। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী হিসাবে আপিল করতেই পারেন।

 আরও পড়ুন, দ্রুতই উপনির্বাচনের তারিখ ঘোষণা, রাজ্যের করোনা রিপোর্টে সন্তুষ্ট নির্বাচন কমিশন

১৬ জন লোক মারা যাওয়া কী কম ব্যাপার

ভোট পরবর্তী হিংসা সিবিআই তদন্তের চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্ট যাচ্ছে রাজ্য। এপ্রসঙ্গে তিনি বলেন, 'তৃণমুলও দাবি করেছে তাদের ১৬ জন মারা গিয়েছেন। ১৬ জন লোক মারা যাওয়া কী কম ব্যাপার। কতজন মানুষ মরলে উনি স্বীকার করবেন। আমাদের ৫০-৬০  কর্মী মারা গিয়েছেন। কোর্ট যখন সমস্র তথ্য দেখেছেন কমিশনের টিম পাঠিয়েছেন তারা দেখেছেন ইনকোয়ারী করে রিপোর্ট দিয়েছেন। তারা আধারে সম্পূর্ণ তদন্ত করে উপযুক্ত অভিযোগ করার আদেশ দিয়েছেন সেটা নিয়েও তাদের অভিযোগ। সেই অনুযায়ী কাজ চলছে। যারা এতদিন বলত সিবিআই কোনো কাজেরই না তারাই এখন সিবিআইয়ের ভয় করছে। সিবিআই এখন মাঠে ঘাটে জঙ্গলে পৌঁছে যাচ্ছে এখন বুঝতে পারছে আর কিছু লুকিয়ে রাখা যাবে না। বাঁচার শেষ রাস্তা হিসাবে সুপ্রিম কোর্টে যাচ্ছে। আমার মনে হয় পাঁচজন বিচারপতি মিলে যেখানে রায় দিয়েছেন হিংসা হয়েছে তার সুবিচার হওয়া উচিত। আমার মনে হয় না আর কোনও রাস্তা বাকি আছে।'

আরও পড়ুন, Industry: কোটি-কোটি টাকার বিনিয়োগ, 'রাজ্যে ৪০ শতাংশ কর্মসংস্থান', বড় ঘোষণা মমতার

১০ বছর স্পোর্টসের জন্য কী করেছেন


অপরদিকে, মমতা বন্দোপাধ্য়ায় বুধবার বলেছেন এতদিন রাজ্য সামাজিক কাজে এক নম্বরে ছিল এবার শিল্পে এক নম্বর হবে। এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, সামাজিক কাজ বলতে ক্লাবকে টাকা দেওয়া। কয়েক হাজার কোটি টাকা বিলিয়ে দিলেন। করোনার সময় সেই ক্লাবকে দেখিনি কোনও কাজে পাইনি। এই টাকা গুলো খেলাধুলা লেগেছে নাকি তাস খেলায় লেগেছে নাকি পিকনিক হয়েছে বলে কটাক্ষ করেন তিনি। অলিম্পিক হল সেখানে বাংলার যোগদান কী ছিল। ১০ বছর স্পোর্টসের জন্য কী করেছেন। শুধু ক্লাবকে টাকা দিয়ে ক্যাডার তৈরি করেছেন ভোট পাওয়ার জন্য। যদি মনে হয় এটা সামাজিক কাজ তাহলে সফল হয়েছেন।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!