HS Results 2021: ভুল সংশোধন করে নয়া বিজ্ঞপ্তি , উচ্চ মাধ্য়মিকের ফল নিয়ে কী জানাল সংসদ

উচ্চ মাধ্য়মিকের ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে বড়সড় ভুল করে শিরোনামে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। যদিও সেই বিজ্ঞপ্তি সংশোধন করে দিলেও প্রশ্নটা থেকেই যায়, তাই এই ভুলের জেরে সংসদের কাছে এবার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে স্কুল শিক্ষা দফতর। 
 

Asianet News Bangla | Published : Jul 14, 2021 8:53 AM IST


উচ্চ মাধ্য়মিকের ফল প্রকাশের বিজ্ঞপ্তিতে বড়সড় ভুল করে শিরোনামে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। আর এ নিয়ে কার্যত বিতর্ক তুঙ্গে। তবে এধরণের ভুল কী করল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ, তা নিয়েও ক্ষুব্ধ রাজ্য স্কুল শিক্ষা দফতর। 

আরও পড়ুন, NEET PG 2021 Exams Date: ১১ সেপ্টেম্বর প্রবেশিকা পরীক্ষা, ঘোষণা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

মঙ্গলবার সন্ধ্যায় উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল করা হবে। সেই বিজ্ঞপ্তি সংসদ জানায়, রোল নম্বর দিয়ে ওয়েবসাইট মারফত ফলাফল জানাতে পারবেন  ছাত্র-ছাত্রীরা। কিন্তু ছাত্র-ছাত্রীরা এখনও পর্যন্ত তাঁদের রোল নম্বরই জানে না। এহেন পরিস্থিতিতে কীভাবে ফলাফল জানবে তাঁরা, প্রশ্ন উঠে বিভ্রান্তি শুরু হয়। আর  এই ঘটনার পরেই ফল প্রকাশের বিজ্ঞপ্তি সংশোধন করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। মঙ্গলবার রাতে বিজ্ঞপ্তি সংশোধন করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে, রোল নম্বর নয়, রেজিস্ট্রেশন নম্বর দিয়েই ফলাফল জানতে পারবে ছাত্র-ছাত্রীরা। 

আরও পড়ুন, 'লম্বা ছুটি কাটাতে যাচ্ছি', সাতসকালে দিলীপের ফের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে

প্রসঙ্গত, ইতিমধ্য়েই উচ্চ মাধ্যমিকের পরীক্ষা বাতিল বলে ঘোষণা করেছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিকে সাধারণত পরীক্ষার আগে ছাত্র-ছাত্রীদের অ্য়াডমিট কার্ড দেওয়া হয়। সেই অ্যাডমিট কার্ডেই থাকে ছাত্র-ছাত্রীদের রোল নম্বর। কিন্তু এবছর পরীক্ষাই হয়নি উচ্চ মাধ্য়মিকের। তাই সেক্ষেত্রে কীভাবে রোল নম্বর পাবে ছাত্র-ছাত্রীরা, এ প্রশ্নই ঘুর পাক খেতে থাকে। মঙ্গলবার সন্ধ্যায়  উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের বিজ্ঞপ্তি ঘিরে বিতর্কের ঝড় ওঠে। যদিও সেই বিজ্ঞপ্তি সংশোধন করে দিলেও প্রশ্নটা থেকেই যায়। তাই এই ভুলের জেরে সংসদের কাছে এবার রিপোর্ট চেয়ে পাঠিয়েছে স্কুল শিক্ষা দফতর। 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!