'ভোট করিয়ে নেওয়ার এটাই উপযুক্ত সময় ', দ্রুত উপনির্বাচনের দাবিতে কমিশনে যাচ্ছে তৃণমূল


রাজ্যের ৫ বিধানসভার দ্রুত উপনির্বাচনের ইস্যুতে কমিশনে যাচ্ছে তৃণমূল।  যদিও কোভিড পরিস্থিতিতে তৃণমূলের  'ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই' বক্তব্যে, সিলমোহর দেবে কিনা কমিশন, তা সময়ই বলবে।

Ritam Talukder | Published : Jul 14, 2021 6:48 AM IST / Updated: Jul 14 2021, 03:08 PM IST


রাজ্যের ৫ বিধানসভার দ্রুত উপনির্বাচনের ইস্যুতে কমিশনে যাচ্ছে তৃণমূল।  রাজ্যের ৫ বিধানসভার  উপনির্বাচন এবং স্থগিত রাখা দুটি নির্বাচন যাতে দ্রুত করানো যায়, এনিয়ে নির্বাচন কমিশনের  দ্বারস্থ হতে চলেছে তৃণমূল। বৃহস্পতিবার দিল্লিতে নির্বাচন কমিশনে যাবে তৃণমূলের সংসদীয় প্রতিনিধি দল

আরও পড়ুন, 'লম্বা ছুটি কাটাতে যাচ্ছি', সাতসকালে দিলীপের ফের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে

 


নির্বাচন কমিশনের কাছে একাধিক দাবি পেশ করতে পারে তৃণমূল। যার মধ্যে অন্যতম ভোট প্রচার সময়কে কেন্দ্র করে। রাজ্য এই মুহূর্তে কোভিড সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তাই ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই, বলে দাবি তুলেছে তৃণমূল। তবে শুধু ৫ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনই নয়, ২ বিধানসভা কেন্দ্রের স্থগিত নির্বাচনও করা হবে বলে দাবি তৃণমূলের। নির্বাচন কমিশনের তরফে যখন রাজ্য়সভার ভোট করানোর পরিস্থিতি রাজ্যে আছে কি না তা জানতে চাওয়া হয়, তখনই এই প্রশ্ন তোলা হয়েছে। এদিকে, রাজ্য বামফ্রন্টের তরফে ৬ টি পুর নিগম, ২ টি প্রজ্ঞাপিত অঞ্চল এবং ১২২ টি পুরসভার ভোটের দাবিতে পুর ও নগররোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে চিঠি দেওয়া হয়েছে। পুর নির্বাচনের দাবি জানিয়েছে বিজেপিও। উল্লেখ্য, কোভিডে মৃত্যু হয় মুর্শিদাবদের সামশেরগঞ্জ এবং জঙ্গি পুরের দুই প্রার্থীর। তার ওই দুই কেন্দ্রে বন্ধ থাকে নির্বাচন। পরে ১৬ মে দিন ধার্য করা হলেও কোভিডের কারণে তাও স্থগিত রাখে কমিশন। 

 


 আরও পড়ুন, আজই কোপ পড়তে পারে অধীর চৌধুরীর পদে, রণকৌশল ঠিক করতে সনিয়া গান্ধীর ডাকে কংগ্রেসের বৈঠক


প্রসঙ্গত, শাসক দলের যুক্তি, আগে স্থগীত হওয়া দুটি আসনের নির্বাচন করে নেওয়াটাই উচিত। জয়ী দুই বিধায়ক তাতে রাজ্যসভায় ভোট দেওয়ার অধিকার পাবেন। প্রসঙ্গত, এই মুহূর্তে  মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ১৫,১৩,৮৭৭ জন।  মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া কমে ১৪,১৯১ জন।  যদিও তৃণমূলের  'ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই' বক্তব্যে, সিলমোহর দেবে কিনা কমিশন, তা সময়ই বলবে।

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!