'ত্রিশুল নিয়ে মা আসছে-খুব সাবধান BJP', রাখির দিনেই খুঁটি পুজোর সূচনায় তোপ অরুপ-মদনের

'বেশি  লেডি লেডি করলে ত্রিশুল নিয়ে মা আসছে' রাখি বন্ধনের মাধ্যমে প্রাচীনতম দুর্গাপূজা ভবানীপুর সর্বজনীনের খুঁটিপুজোতে এসে বিজেপিকে তোপ দাগলেন মদন মিত্র। পাশপাশি রাখি উৎসবে এসে ভ্যাকসিন-বাংলাভাগের ইস্যুতে মোদী সরকারকে নিশানা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের।
 

Asianet News Bangla | Published : Aug 22, 2021 11:22 AM IST / Updated: Aug 22 2021, 05:57 PM IST

'বেশি  লেডি লেডি করলে ত্রিশুল নিয়ে মা আসছে' রাখি বন্ধনের মাধ্যমে প্রাচীনতম দুর্গাপূজা ভবানীপুর সর্বজনীনের খুঁটিপুজোতে এসে বিজেপিকে তোপ দাগলেন মদন মিত্র। পাশপাশি রাখি উৎসবে এসে ভ্যাকসিন এবং বাংলাভাগের ইস্যুতে মোদী সরকারকে নিশানা করলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস।

 

আরও পড়ুন, 'বাইরে থেকে এসেছে, বাংলার সংস্কৃতির কিছুই জানে না', রাখি উৎসবে এসে BJP-কে তোপ ফিরহাদের

 'ওরা হয়তো লেডি কিলার'-মদন

কলকাতার চতুর্থ প্রাচীনতম বারোয়ারি দুর্গাপূজা ভবানীপুর সর্বজনীন ধৰ্ম প্রশারিনি সমিতির দুর্গা উৎসবের এ বছর তাদের শতবর্ষ। এই উপলক্ষে দুর্গাপুজোর ৫০ দিন আগেই রাখি বন্ধনের মধ্য দিয়ে রবিবার উদযাপন করল তাঁদের খুঁটি পূজা। এখানে উপস্থিত ছিলেন কামারহাটি বিধানসভার বিধায়ক মদন মিত্র এছাড়াও আরও অনেকে। মদন মিত্র এখানে এসে খুঁটিতে রাখি পরিয়ে  অনুষ্ঠানের শুভ সূচনা করেন।  এছাড়া সায়ন্তন বসু বলেন কালীঘাটের মহিলা তালিবান এই কথার পরিপ্রেক্ষিতে মদন মিত্র বলেন,' দিলীপ ঘোষ বলছে বারমুডা পড়তে হবে। ওদের সব সময় লেডির দিকে নজর। ওরা হয়তো লেডি কিলার। তবে বেশি  লেডি লেডি করলে মা আসছে ত্রিশুল নিয়ে। খুব সাবধান বিজেপি। পাশাপাশি রাখি বন্ধন উৎসব সেই উপলক্ষে বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্যায় পর্নশ্রী এলাকায় রাখি বন্ধন উৎসবের মাতলেন। পর্ণশ্রী এলাকার বিভিন্ন মানুষকে রাখী পরিয়ে তাদের সঙ্গে সৌহার্দ্য স্থাপন করলেন। পাশাপাশি এলাকার মানুষ ও বিধায়ককে রাখি পরালেন।

আরও পড়ুন, Raksha Bandhan 2021: সকাল থেকেই রাখি বন্ধন উৎসবে মেতে উঠলেন লাভলী-সুজিত-ফিরহাদরা


 'বাংলার মানুষ বঙ্গভঙ্গের বিরুদ্ধে-প্রমাণ ২০২১-র নির্বাচন'-অরুপ

 

 

রাজ্যের বিদ্যুৎ- যুব কল্যাণ ও ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস বলেছেন, 'বঙ্গভঙ্গ নিয়ে যারা  নানান মন্তব্য করছে তাদের প্রত্যাশা কখনই পূরণ হবে না এরাজ্যে। বাংলার মানুষ বঙ্গভঙ্গের বিরুদ্ধে, সেটা প্রমাণ করে দিয়েছে ২০২১-র নির্বাচনে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাহাড় থেকে সাগর বাংলা এক আছে এবং থাকবে। বাংলা ভাগের বিরুদ্ধে প্রয়োজনে বাংলার মানুষ রক্ত দেবে কিন্তু বাংলাকে ভাগ হতে দেবে না। রাখি বন্ধন উৎসবে এসে রবীন্দ্রনাথ ঠাকুরের পথ অনুসরণ করে বঙ্গভঙ্গের বিরুদ্ধে', সোচ্চার হলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। রাখি বন্ধনেও বাদ পড়ল না কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রসঙ্গ।

আরও পড়ুন, Crime: আর্থিক দুর্নীতির অভিযোগ, গ্রেফতার রাজ্য়ের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

এবার রাজ্য জুড়ে 'মাস্ক বন্ধন উৎসব'

 অরূপ বিশ্বাসের অভিযোগ, 'কেন্দ্র পর্যাপ্ত ভ্যাকসিন দিচ্ছে না বাংলাকে। রাজ্য সরকার কিনতে চাইলেও তার অনুমোদন দিচ্ছে না মোদী সরকার। তার উপর অন্য রাজ্য গুলোর তুলনায় বাংলা কম মানুষ ভ্যাকসিন পাচ্ছেন। এবার পশ্চিম বাংলার সরকার সিদ্ধান্ত নিয়েছে সারা রাজ্য জুড়ে মাস্ক বন্ধন উৎসব পালন করবে তারা। বাংলার মানুষ রাখীর বদলে মাস্ক পরাবেন একে অপরকে। সেই রকমই নেতাজী ইনডোর স্টেডিয়ামে সংস্কৃতি উৎসবের আয়োজন করেছিল যুব কল্যাণ দফতর। সেইখানে উপস্থিত হয়ে বাংলার প্রতি বঞ্চনার অভিযোগ করেন মন্ত্রী অরূপ।এই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শিল্পী রাইমা সেন। করোনাকালে রাজ্য সরকারের মাস্ক বন্ধনের প্রশংসা সোনা যায় অভিনেত্রীর গলায়।সারা রাজ্য জুড়ে প্রায় ৬ লক্ষ ৩৫ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে রাখি উৎসবএর দিনে। এই খানে ও  অতিথিদের মুখে মাস্ক পরিয়ে বরণ করা হয়।

 

 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!