KMC Polls 2021: আচমকাই অপেক্ষায় সুব্রত-র বোন, বিদায়ী কাউন্সিলরকেই কি প্রার্থী করবে তৃণমূল

প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়ের  বাড়ির ওয়ার্ডে সুদর্শনা মুখোপাধ্যায়কেই  প্রার্থী করতে পারে তৃণমূল। ইতিমধ্যেই ৬৮ নম্বর ওয়ার্ডে সুব্রত-র বোন তনিমা চট্টোপাধ্য়ায়ের নাম ঘোষণা পর  স্বাভাবিকভাবেই প্রচার ও দেওয়াল লিখনও শুরু করে দেন তিনি,  মাঝপথে আচমকাই তাঁকে প্রতীক না দিয়ে অপেক্ষায় রেখে তৃণমূল নের্তৃত্ব।

 

 

 

Asianet News Bangla | Published : Dec 1, 2021 6:37 AM IST

প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়ের ( Late Subrata Mukherjee ) বাড়ির ওয়ার্ডে সুদর্শনা মুখোপাধ্যায়কেই ( Sudarshana Mukherjee) প্রার্থী করতে পারে তৃণমূল। ইতিমধ্যেই ৬৮ নম্বর ওয়ার্ডে সুব্রত-র বোন তনিমা চট্টোপাধ্য়ায়ের (Tanima Chatterjee) নাম ঘোষণা করা হয়েছে। তাই স্বাভাবিকভাবেই পুরভোটের দোরগড়ায় এসে প্রচার ও দেওয়াল লিখনও শুরু করে দেন। এহেন পরিস্থিতিতে তাঁকে প্রতীক না দিয়ে অপেক্ষায় রেখে তৃণমূল নের্তৃত্ব (TMC) । এরপরেই প্রার্থী ইস্যুতে বাড়ল জটিলতা প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়ের (Late Subrata Mukherjee )বাড়ির ওয়ার্ডে।

সূত্রের খবর,   ৬৮ নম্বর ওয়ার্ডে প্রয়াত সুব্রত মুখোপাধ্য়ায়ের এক অন্য আত্মীয়কে প্রার্থী করার জন্য পরিবারের ভিতর থেকেই প্রস্তাব আসে। পুরভোটের দোরগড়ায় টানাপোড়েন বাড়তেই এরপর ভাবা হয়, বিদায়ী কাউন্সিলর সুদর্শনাকেই ফের প্রার্থী করা হবে। প্রথমে তাঁকে প্রার্থী না করার পিছনে কিছু যুক্তি এবং অভিযোগ শোনা গিয়েছিল। যদিও তিনি প্রার্থী হলে ওই বিষয়গুলি নিয়ে আর ঘাটবে না দল। তনিমা গতবার ৮৭ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছিলেন। তবে সেখানে এবার অন্য মহিলা প্রার্থী।

আরও পড়ুন, KMC Polls 2021; পুরোভোটের টিকিট না পেয়ে ক্ষোভ প্রকাশ, চন্দ্রশেখর বাসোটিয়াকে বহিষ্কার করল BJP

 প্রসঙ্গত, ২৬ নভেম্বর কলকাতা পুরসভা নির্বাচনে ১৪৪টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস । সূত্রের খবর পুরভোটে টিকিট পাচ্ছেন ফিরহাদ হাকিম অতীন ঘোষ সহ ছয় জন বিধায়ক। গতবারের চারজন বিধায়ক, ফিরহাদ হাকিম, দেবাশিস কুমার, মলয় মজুমদার ও অতীন ঘোষ কাউন্সিলর হলেও ২১-য়ের ভোটে তাঁরা বিধায়ক নির্বাচিত হয়েছেন। কিন্তু, এবার এই চারজনকে প্রার্থী করা ছাড়াও আরও দু’জন দলীয় বিধায়ককে কাউন্সিলর ভোটে লড়াইয়ে নামালো তৃণমূল। প্রার্থীতালিকায় নাম রয়েছে তৃণমূল সাংসদ মালা রায়েরও।

আরও পড়ুন, TMC: ডিএনএ নয়, জাতীয় স্তরে শক্তি বৃদ্ধিতে সংবিধান বদলাচ্ছে তৃণমূল, বৈঠকের পর বার্তা ডেরেকের

তৃণমূল সূত্রে খবর, প্রার্থীতালিকায় নাম নেই রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের। শুক্রবারই কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় বৈঠকে বসেন। তারপরেই আনুষ্ঠানিকভাবে প্রার্থীতালিকা প্রকাশ করা হয় বলে খবর। এবার তৃণমূলের প্রার্থীতালিকায় যুবক এবং মহিলাদের প্রাধান্য দেওয়া হচ্ছে। জানা গিয়েছে তৃণমূলে এবার প্রার্থীদের মধ্যে ৪০ জন পুরষ অর্থাৎ ৫৫ শতাংশ । মহিলা প্রার্থী ৪৫ জন অর্থাৎ ৪৫ শতাংশ । তফশিলি জাতিভুক্ত প্রার্থী রয়েছেন ১৯ জন। সংখ্যালঘু প্রার্থী ২৩ জন। এঁদের মধ্যে ২ জন খ্রিষ্টান। ২৭ নভেম্বর প্রার্থী তালিকায় বদল আনে তৃণমূল। নতুন তালিকায় বেহালা পশ্চিমের ১১৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে কাকলি বাগকে।পাশাপাশি বেহালার ৩৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী করা হয়েছে সচিন সিংহকে। 

Share this article
click me!