Covid-19: কোভিডে কলকাতার হাসপাতালে মৃত্যু সিপিআইএম-র ত্রিপুরার সম্পাদক গৌতম দাসের

করোনায় প্রয়াত হলেন ত্রিপুরার সিপিআইএম সম্পাদক তথা কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাস।  কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেও শেষ রক্ষা হল না।

Ritam Talukder | Published : Sep 16, 2021 7:20 AM IST / Updated: Sep 16 2021, 01:17 PM IST

করোনায় প্রয়াত হলেন ত্রিপুরার সিপিআইএম সম্পাদক তথা কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাস। উল্লেখ্য সম্প্রতি তিনি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। এরপর চিকিৎসার জন্য তিনি ৬ সেপ্টেম্বর কলকাতায় আসেন। কিন্তু শেষ রক্ষা হল না। বৃহস্পতিবার সকালেই  গৌতম দাসের মৃত্যু হয়।

 

 

আরও পড়ুন,পুরুলিয়াতেও অজানা জ্বরে আক্রান্ত শিশুরা, আশঙ্কায় রাজ্য়ে ICU সহ তৈরি হচ্ছে ১০ হাজার বেড

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন ত্রিপুরার সিপিআইএম সম্পাদক গৌতম দাস। বার্ধ্যক্যজনিত কারণে শারীরিক জটিলতা বেড়ে গিয়েছিল। উন্নতমানের চিকিৎসরা জন্য এরপর তাঁকে ৬ সেপ্টেম্বর কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাতেই তার শারীরিক  অবস্থা অবনতি হতে শুরু করে। এদিন সকালে ৬ টা ৪৫ মিনিটে নাগাদ তাঁর মৃত্যু হয়। জানা গিয়েছে, মৃত্যুকালীন বয়েছিল ৭০ বছর। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ত্রিপুরা সিপিএমের সদস্যরা।

আরও পড়ুন, সকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, ঘূর্ণাবর্তের জেরে ফের দুর্যোগের আশঙ্কা দক্ষিণবঙ্গে   

প্রসঙ্গত, ছাত্র আন্দোলনের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেছিলেন গৌতম দাস। ১৯৭০ সালে তিরুবন্তপুরম এসএফআই গঠনের লক্ষ্যে সম্মেলন করা হয়। সেখানেই প্রতিনিধি ছিলেন গৌতম দাস। রাজ্য়ে থেকে উপস্থিত ছিলেন সুভাষ চক্রবর্তী, শ্যামল চক্রবর্তী মতো বরিষ্ঠ নেতারা।ত্রিপুরা থেকে উপস্থিত ছিলেন সিপিএম শীর্ষ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। উল্লেখ্য, এই সম্মেলন থেকই এসএফআই-র সাধারণ সম্পাদক হন বিমান বসু।

আরও পড়ুন, ভাসছে মল-মূত্রের গামলা, রাতে আসছে সাপ, বৃষ্টিতে নরক যন্ত্রনায় পানিহাটি সরকারি হাসপাতালের রোগীরা
ইতিমধ্য়েই কেন্দ্রীয় কমিটির সদস্য গৌতম দাসের মৃত্যুতে শোক প্রকাশ করে 'লাল সেলাম কমরেড' বলে জানিয়েছে বামেরা। প্রসঙ্গত, কোভিড বর্ষে পশ্চিমবঙ্গের রাজনৈতিক ক্ষেত্রে অনেকেই করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন। একুশের নির্বাচনের আগেই করোনার প্রাণ কেড়ে নেয় মুর্শিদাবাদের দুটি বিধানসভা আসনের দুই প্রার্থীর। রাজ্যে কোভিডের ভয়াবহতা থেকে মুক্তি পাননি তৃণমূল প্রার্থী কাজল সিনহাও।  

     আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!