Heavy Rain: আহিরীতটোলার ভাঙা বাড়ির ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৩ বছরের শিশুর দেহ, মৃত ২


উত্তর কলকাতার আহিরীটোলা বাড়ির ধ্বংসস্তূপের তলা থেকে ঘটনার সাত ঘন্টা পর উদ্ধার করা হল ৩ বছরের শিশুর দেহ।   পুলিশ সূত্রে খবর, বাহান্ন বছর বয়সি এক প্রৌঢ়াও মারা যান।  

Asianet News Bangla | Published : Sep 29, 2021 8:54 AM IST

উত্তর কলকাতার আহিরীটোলা (Ahiritola in Kolkata) বাড়ির  ধ্বংসস্তূপের (Builing Collapse) তলা থেকে ঘটনার সাত ঘন্টা পর উদ্ধার করা হল ৩ বছরের শিশুর দেহ।   একটানা বৃষ্টিতে উত্তর কলকাতার ৯ নম্বর আহিরীটোলা লেনে বাড়ি ভেঙে  ৩ বছরের শিশু সহ মোট দুই জনের মৃত্য়ু হয়েছে। পুলিশ সূত্রে খবর, বাহান্ন বছর বয়সি এক প্রৌঢ়াও মারা যান। প্রায় আট ঘন্টা ধরে উদ্ধার চালানো হয়েছে।ঘটনাস্থলে রয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসুও (Sujit Bose)।

আরও পড়ুন, Raiganj Shootout: ৪৮ ঘন্টা পার, রায়গঞ্জের গুলিবর্ষণ কাণ্ডে 'মোটিভ' নিয়ে ধন্ধে পুলিশ
প্রসঙ্গত, বুধবার ভোর চারটে নাগাদ উত্তর কলকাতার ৯ নম্বর আহিরীটোলা লেনে একটি দোতালা বাড়ির একাংশ ভেঙে পড়ে। আচমকাই বিশাল জোরে কিছু পড়াে যাওয়ার আওয়াজ পেতেই বাইরে বেরিয়ে আসে অনেকেই। দেখে বাড়িটির একাশ ভেঙে পড়েছে। ওই বাড়ির মধ্য়ে ছিল মোট ২ টি পরিবার। একটি পরিবার ভেঙে পড়া দেওয়ালে ছিদ্র তৈরি করে বেরিয়ে আসতে সক্ষম হয়। কিন্তু অপর পরিবারের গৃহকর্ত্রী এবং শিশু আটকে পড়ে। ঘটনাস্থলে সকালেই বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল বাহিনী এবং পুলিশ পৌছে যায়। তারপর  ধ্বংসস্তূপের তলা থেকে ঘটনার সাত ঘন্টা পর উদ্ধার করা সম্ভব হয় ৩ বছরের শিশুর দেহ। চাদর পেঁচিয়ে বস্তায় করে অ্যাম্বুলেন্সে তুলে দেওয়া হয় শিশুটির দেহ। হাসপাতালে নেওয়ার পর  চিকিৎসক মৃত্যুর খবর নিশ্চিত করেন।  পুলিশ সূত্রে খবর, বাহান্ন বছর বয়সি এক প্রৌঢ়াও চাপা পড়ে প্রাণ হারান। ঘটনাস্থলে রয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসুও।  উদ্ধার হওয়া বাকি দুজনকে কলকাতা মেডিক্যালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন, 'প্রধানমন্ত্রী বাঙালিদের ওপরে ভরসা করছেন না', দিল্লি থেকে শহরে ফিরে তোপ বাবুলের

উল্লেখ্য, ১১ সেপ্টেম্বরেও প্রবল বৃষ্টির জেরে বড়বাজারের বাবুলাল লেনে ভেঙে পড়ে একটি বাড়ি। জুন মাসে শিয়ালদহ সুরেন্দ্রনাথ কলেজের পাশে একটি তিন তলা গাড়ি ভেঙে আহন ১ জন। পুরসভার খতিয়ান অনুযায়ী এই মুহূর্তে বিপজ্জনক ৩ হাজার বাড়ি রয়েছে কলকাতায়। তবে শুধু কলকাতাতেই নয়, চলতি মাসে ভারী বৃষ্টি বাড়ি পড়েছে কেশপুরেও।টানা বৃষ্টির ফলে কেশপুরে ভেঙে পড়ে দোতলা মাটির বাড়ি।পরিস্থিতির কথা মাথায় রেখে আগেই প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছিলেন পরিবারের সদস্যরা। তবে বাড়িটি গোয়ালঘরের উপর ভেঙে পড়ায় চাপা পড়ে মৃত্যু হয়েছে তিনটি গবাদিপশু সহ বহু হাঁস-মুরগির। শুধু একটি বাড়িই নয়। কেশপুরে আরও কয়েকটি বাড়ি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Share this article
click me!