WB Local Train: গ্রামে ৫০ শতাংশ টিকাকরণ হলেই চলবে লোকাল ট্রেন, বড় ঘোষণা মমতার

'গ্রাম বাংলার ৫০ শতাংশ টিকাকরণ  হলেই আমরা লোকাল ট্রেন চালু করব', ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের। উল্লেখ্য, মাদার ডেয়ারি এখন থেকে 'বাংলার ডেয়ারি' । 

Asianet News Bangla | Published : Aug 18, 2021 12:40 PM IST


'গ্রাম বাংলার ৫০ শতাংশ টিকাকরণ  হলেই আমরা লোকাল ট্রেন চালু করব', বুধবার নবান্নে প্রশাসনিক বৈঠকের পর এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। উল্লেখ্য, মাদার ডেয়ারি এখন থেকে 'বাংলার ডেয়ারি', নয়া নামকরণ করলেন এদিন মমতা।

আরও পড়ুন, নবান্নের সামনে বেতনবৃদ্ধির দাবিতে বিক্ষোভ শিক্ষকদের, আন্দোলনকারীদের গ্রেফতার করল পুলিশ
বুধবার  নবান্নে লোকাল ট্রেনের প্রসঙ্গ নিয়ে বলেছেন, গ্রামগুলিকে ৫০ শতাংশ টিকা দিতে পারলে কিছু নিশ্চিন্ত হয়ে আমরা লোকাল ট্রেন চালু করব। তবে এখনই করতে পারছি না কারণ,তৃতীয় ঢেউয়ে বাচ্চারা আক্রান্ত হওয়ার কথা। যার দরুণ মা-বাবা গাদাগাদি করে ট্রেনে যাতায়াত করে। তাঁরা বাড়ি ফিরে আসার পর বাচ্চারদের সঙ্গে সময় কাটায়। তাই বাচ্চাদের স্বার্থে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। গ্রামে টিকার ব্যবস্থা না হলে করোনা আরও বাড়বে। সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। তাই বাস, ট্রাম, অটো, মেট্রো চালু করে দেওয়া হয়েছে। সেপ্টেম্বরে তৃতীয় ঢেউ আসার কথা। এখন থেকে নিয়ন্ত্রণ করতে হবে। আপনার জীবনের থেকে বেশি দামি কিছু নয়। তাই আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে বন্ধু।'

আরও পড়ুন, 'বিনামূল্যের লক্ষ্মীর ভান্ডারের ফর্মে লাগছে ৫০- ১০০ টাকা', ভয়াবহ অভিযোগ সরকারি প্রকল্পে
মুখ্যমন্ত্রী এদিন আরও বলেছেন, 'কলকাতায় বসবাসকারী ৭৫ শতাংশের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। তিনি বলেছেন, শহরাঞ্চলের কলকাতায় ৭৫ শতাংশ আমরা প্রথম কভার করেছি। হাওড়ায় ৮০ শতাংশ কভার করেছি। শহরাঞ্চলের, ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতে আগে টিকাকরণ করছি। গ্রামের মানুষ অনেক সচেতন। তাঁরা ফাঁকা আবহাওয়ায় নিছশ্বাস পায়। এরপর গ্রামগুলিকে ধরব।' উল্লেখ্য, এদিন দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী সংস্থা মাদার ডেয়ারির  নয়া নামকরণ করলেন মমতা। বুধবার  নবান্নে মাদার ডেয়ারির নাম বদলে বাংলা ডেয়ারি নাম রাখলেন মুখ্যমন্ত্রী।

 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!