গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-উড়িষ্যা উপকূলে নিম্নচাপের শক্তি বাড়ছে, সমুদ্র সৈকতে সর্তকতা জারি

 

  •  গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-উড়িষ্যা উপকূলে নিম্নচাপ শক্তি বাড়াচ্ছে  
  • দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সর্তকতা 
  •  দীঘা-মন্দারমনি সমুদ্র সৈকতে সর্তকতা জারি করা হয়েছে  
  • মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি 

Ritam Talukder | Published : Aug 14, 2020 1:27 PM IST / Updated: Aug 14 2020, 07:02 PM IST

শুক্রবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা ছিল।  বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উড়িষ্যা উপকূলে নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। এর প্রভাবে উপকূলীয় জেলা ঝড়ো হাওয়া দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সর্তকতা। দীঘা, মন্দারমনি, সাগর দ্বীপের মতো সমুদ্র সৈকতে সর্তকতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। নিম্নচাপের প্রভাবে সপ্তাহান্তে জমিয়ে বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, 'যতটা সম্ভব ততটাই ফি দিন', অভিভাবকদের বিক্ষোভের চাপে মত বদল বালিকা শিক্ষা সদন স্কুলের

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় দু-এক পশলা ভারী বৃষ্টি হবে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এই চার জেলাতে।শনিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলাতে। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে কলকাতা সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া এবং হুগলী জেলাতে।

আরও পড়ুন, স্বাধীনতা দিবসে রাজ্যের ১০ পুলিশ আধিকারিককে বিশেষ সম্মান, প্রহর গুনছে রেড রোড


 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৮ শতাংশ।
বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।  

 রবিবারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম ,বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম এবং পূর্ব মেদিনীপুরে। রবিবার থেকে উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবার দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং। আপাতত অতি ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই উত্তরবঙ্গে।
 

     

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!