কোভিড ওয়ার্ডের জানলার কাচ অক্সিজেন সিলিন্ডার দিয়ে ভেঙে, চার তলা থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করলেন এক করোনা রোগী। তবে ঝাঁপ দেওয়ার ঠিক আগে স্বাস্থ্যকর্মীদের তৎপরতায় কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি ওই রোগীকে বাঁচানো গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, সুপার স্পেশ্যালিটি বিল্ডিংয়ের চারতলায় এই ঘটনাটি ঘটেছে। সেখানেই ৬ নম্বর বেডে গত দুই সপ্তাহ ধরে ভর্তি ওই রোগী।

আরও পড়ুন, তাড়া করছে সংক্রমণ, নবান্ন থেকে তড়িঘড়ি দফতর সরছে মুখ্যমন্ত্রীর

 
শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কলকাতা কলকাতা মেডিক্যালে। ওই হাসপাতালের সুপার স্পেশালিটি বিল্ডিংয়ে করোনা রোগীদের চিকিৎসা চলছে। সেখানে ভর্তি উত্তর ২৪ পরগনার অশোকনগরের এক বাসিন্দা। এর আগে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। নিউমোনিয়ার কারণে ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। অভিযোগ, শুক্রবার রাতেও তিনি ওয়ার্ডের কিছু রোগীকে মারধর করেন। সে সময় গ্রুপ ডি-র কর্মীরা ছুটে এসে তাঁকে থামান। পরদিন শনিবার ভোরেই ওয়ার্ডে এসে দেখা যায় ৬ নম্বর বেড ফাঁকা। ওই কোভিড রোগী নেই। চারিদিকে খুঁজেও প্রথমে পাওয়া যায় না। খবর দেওয়া হয় বউবাজার থানায়। এর মধ্যেই হাসপাতালের এক কর্মী লক্ষ্য করেন জানলার কাচ ভাঙা।  সন্দেহ হওয়ায় জানলা দিয়ে উঁকি মেরে দেখা যায় কার্নিশে বসে নিচে লাফ দিতে  যাচ্ছেন ওই কোভিড রোগী। সঙ্গে সঙ্গে তাঁকে ধরে ফেলেন হাসপাতালের কর্মচারীরা।

আরও পড়ুন, প্রতিশ্রুতিই সার, অ্য়াম্বুল্য়ান্স না পেয়ে মালবোঝাই গাড়িতে যুবককে নিয়ে গেল পরিবার


হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মানসিক অবসাদে ভুগছিলেন ওই ব্যক্তি। এর আগে যে বেসরকারি হাসপাতালে তিনি  ভর্তি হয়েছিলেন, তার বিল নিয়ে খুব মুশরে পড়েছিলেন। যদিও  এই ঘটনার পর হাসপাতালে নিরাপত্তার বিষয়ে আরও জোর দেওয়া হচ্ছে।  হাসপাতালের পক্ষ থেকে ওই ব্যাক্তির কাউন্সেলিং করা হয়েছে। ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে তাঁর পরিবারে। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, উনি অনেকটাই সেরে উঠেছেন বলে এই মুহূর্তে তাঁকে জেনারেল ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।
 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের