শহরে ভ্য়াপসা গরমে হাঁসফাস অবস্থা, ওদিকে বৃষ্টিতে একাকার পুরো উত্তরবঙ্গ

  • শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস 
  •  আদ্রতাও বেড়ে অস্বস্তি চরমে,বৃষ্টির পূর্বাভাস কলকাতায় 
  •  শুক্রবার উত্তরবঙ্গের ৫ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা 
  •  দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস 

Ritam Talukder | Published : Jul 30, 2020 12:19 PM IST / Updated: Jul 30 2020, 08:17 PM IST

বৃহস্পতিবার শহর ও শহরতলির আকাশ সারাদিনই মেঘলা ছিল। তবে  কলকাতাতে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস। অপরদিকে ইতিমধ্যেই, উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা।    দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেশি রয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫ টা ২০ নাগাত শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। 


 
 হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮২ শতাংশ। বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ।  


হাওয়া অফিস সূত্রে খবর, সক্রিয় মৌসুমী অক্ষরেখা। ঘূর্ণাবর্ত রয়েছে উত্তরবঙ্গে। আপাতত ভারী বৃষ্টি চলবে। আসাম মেঘালয়েও অতি বৃষ্টির পূর্বাভাস। মৌসুমী অক্ষরেখা দক্ষিণের দিকে সরলে শনিবার থেকে বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের আট জেলাতেই বুধবার বৃষ্টির সম্ভাবনা। প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে।  ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। দার্জিলিং, জলপাইগুড়ি ও  কোচবিহারে  ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে । 

আসাম মেঘালয়েও অতি বৃষ্টির পূর্বাভাস। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃহস্পতিবার আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে। শুক্রবারেও দার্জিলিং শহর উপরের দিকের ৫ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলি তে বৃষ্টির সম্ভাবনা কিছুটা বেশি। বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলাগুলিতে।

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!