কোভিড যুদ্ধে জয়। তবে এ এক বড় সড় কোভিড যুদ্ধ। হার না মানার ঘটনা। শরীরের প্রধান তিন অংশে কোভিড সংক্রমণের পরও রোগী জিতলেন। সাড়া দিলেন একমো চিকিৎসায়। ভূল প্রমাণ করলেন আরও এক কোভিড রোগী পুরোনো সব কনসেপ্টকে। বয়েস হলেও কোভিডকে হারিয়ে লাইফ টাইম অ্য়াচিভমেন্ট পাওয়া যায়। আর তাই করে দেখালেন বছর চুয়ান্নর পেশায় দুধ ব্যবসায়ী এক ব্য়াক্তি। 

 আরও পড়ুন, 'লকডাউনে রেলের ক্ষতি বেড়েই চলেছে', বন্ধ হতে পারে ১৭ জোড়া মেল-এক্সপ্রেস-প্যাসেঞ্জার ট্রেন


জানা গিয়েছে, টানা ১২ দিনের জ্বর সহ ভয়ানক শ্বাসকষ্ট  হচ্ছিল তাঁর। শরীর ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ছিল।  পরীক্ষা পর রিপোর্ট আসে কোভিড পজিটিভ। কিডনি, ফুসফুসের সঙ্গে মস্তিষ্কেও করোনার প্রভাব দেখা দিয়েছিল। প্রসঙ্গত ফুসফুস, হদপিণ্ড যখন স্বাভাবিক কাজ করা বন্ধ করে দেয়, যখন ভেন্টিলেশন দিয়েও কাজ হয়না, তখন 'একমো' দিয়ে শরীরের সেই নির্দিষ্ট অর্গ্যানকে বিশ্রাম দেওয়া হয়।  বছর চুয়ান্নর ওই ব্যাক্তির ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল। তাই শহরের এক বেসরকারি কোভিড হাসপাতালের একমো টিম তাঁর শুশ্রুসায় উঠে পড়ে লাগে। টানা ১২দিন একমো চলে। চলছিল  ডায়ালিসিসও। অবশেষে সাড়া দিতে শুরু করেন তিনি। ১ মাস পর ছুটি পান। পরিবার সূত্রে খবর, তাঁর এখনও চলছে ডায়ালিসিস।

আরও পড়ুন, জন্ম তারিখ ভূল লিখে- চাকরি পেয়েও হারালেন কলকাতার যুবক, এসএসসিকে মানবিক হতে বলল হাইকোর্ট


হাসপাতালের একমো টিমের তরফে জানানো হয়েছে, ' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ১০-১২ টি একমো মেশিন তিনি অর্ডার করছেন। করোনা চিকিৎসায় কতটা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে এই যন্ত্রটি, সেটা এখন প্রতি মুহূর্তেই বোঝা যাচ্ছে।' তবে এবারেও কিন্তু কোভিড যুদ্ধ জয়ে সেরা প্রমাণ করল নিজেদের, সেই শহরেরই এক বেসরকারি কোভিড হাসপাতাল। তাই মুকুটের মর্যাদায় তাঁরাও ভূষিত।
 

 

রাজ্য়ে মৃতের সংখ্যা ৬০০ ছাড়াল, ভ্য়াক্সিনের অপেক্ষায় বিশ্ব

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি