মৃত্যুর পর ২ দিন ধরে বাড়ির ফ্রিজে পড়ে রইল করোনায় মৃত ব্যক্তির দেহ। পরিবারের তরফে প্রথমে থানায় যোগাযোগ করা হয়। একাধিকবার বলেও স্বাস্থ্য দফতর ও পুরসভা থেকে সাহায্য মেলেনি বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে উত্তর কলকাতার আমর্হাস্ট স্ট্রিট এলাকায়।

আরও পড়ুন, অভাবে আত্মঘাতি, রিজেন্ট পার্কের বিষপান কাণ্ডে ৪ দিন পর সন্তান সহ বৃদ্ধার মৃত্যু

জানা গিয়েছে, করোনার একাধিক উপসর্গ ছিল আমর্হাস্ট স্ট্রিটের একটি আবাসনের বাসিন্দা ওই ব্যক্তির। সোমবার দুপুর তিনটেয় বাড়িতেই মৃত্যু হয় তাঁর। পারিবারিক ডাক্তার এসে ব্যক্তিকে মৃত বলে ঘোষণা করার পর নমুনা পরীক্ষার পরামর্শ দেন। পাশাপাশি তিনিই বলেন রিপোর্ট আসা পর্যন্ত দেহটি সংরক্ষণের ব্যবস্থা করতে। সেখানেই রাখা হয় দেহ। এদিন রাতে রিপোর্ট পাওয়ার পর জানা যায়, মৃত করোনা পজিটিভ। সেই মতোই পদক্ষেপ নেয় পরিবার। পরিবারের তরফে প্রথমে থানায় যোগাযোগ করা হয়। তাতে কোনও লাভ না মেলায় পুরসভা এবং স্বাস্থ্যভবনের দ্বারস্থও হন তাঁরা। কিন্তু না, আশার আলো দেখাননি কেউই। 

আরও পড়ুন, ফুলবাগানের ফ্ল্যাট থেকে অধ্যাপকের দেহ উদ্ধার, মৃত্যুর কারণ জানতে তদন্তে পুলিশ

সোমবার সারাদিন বাড়িতেই পড়ে থাকে দেহ।  মঙ্গলবার একটি ফ্রিজের ব্যবস্থা করেন পরিবারের সদস্যরা। সেখানেই রাখা হয় দেহ। এরপর নিয়ম মেনে ফের স্বাস্থ্যভবনে যোগাযোগের চেষ্টা করে পরিবার। কিন্তু তখনও যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে বুধবার সকালে যোগাযোগ করা সম্ভব হলে খবর যায় কলকাতা পুরসভায়। এদিকে একাধিকবার পুরসভা ও স্বাস্থ্যভবনকে জানিয়েও দেহ সংরক্ষণের জন্য কোনও সহযোগিতাই মেলেনি। আর সেই কারণে মৃত্যুর পর ২ দিন ধরে বাড়ির ফ্রিজে পড়ে রইল করোনায় মৃত ব্যক্তির দেহ। 
 

 

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি