বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, প্রবল বর্ষণে ভাসতে চলেছে বাংলা

 

  • বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত, যা আরও শক্তিশালী হবে 
  • এর প্রভাবে টানা ৩ দিন বৃষ্টি কলকাতা সহ রাজ্যে 
  •  শহরে সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস 
  • শুক্রবার ও শনিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ 

Ritam Talukder | Published : Aug 14, 2020 3:04 AM IST

শুক্রবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা থাকবে। বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত। উড়িষ্যা উপকূলে অবস্থান। ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অভিমুখ। আগামী দু- তিন দিনে আরও শক্তিশালী হবে নিম্নচাপ।  এর প্রভাবে দুই থেকে তিন দিন টানা বৃষ্টি হতে পারে উড়িষ্যা ও বাংলায়। শুক্রবার, শনিবার, রবিবার বৃষ্টিপাতের সম্ভাবনা। কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।  শুক্রবার ও শনিবার মৎস্যজীবীদের বাংলা ও উড়িষ্যা উপকূলে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। শুক্রবার এই মুহূর্তে সকাল ৮ টা ৯ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 


আরও পড়ুন, ২৪ ঘণ্টায় ৫৬ জনের মৃত্যু, রাজ্য়ে একদিনে করোনা আক্রান্ত প্রায় তিন হাজার

 
 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৮ শতাংশ।
বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।  বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। 

আরও পড়ুন, বাড়িতে নেই স্ত্রী , পরিচারিকাকে লাগাতার ধর্ষণের অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে


বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত। উড়িষ্যা উপকূলে অবস্থান। ক্রমশ পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অভিমুখ। আগামী দু তিন দিনে আরও শক্তিশালী হবে নিম্নচাপ। 
উড়িষ্যাতে ও অন্ধ্র প্রদেশে ভারী বৃষ্টির সর্তকতা। বাংলায় বৃষ্টির সম্ভাবনা কমবে। সপ্তাহান্তে উপকূলের জেলাগুলিতে ও পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। 
নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু-তিন দিন টানা বৃষ্টি । কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলোতে শুক্রবার, শনিবার, রবিবার ৩দিন বৃষ্টির সম্ভাবনা। শনিবার ও রবিবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম,পশ্চিম বর্ধমান। এই জেলাগুলিতে সপ্তাহান্তে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির প্রবল সম্ভাবনা। রবিবার থেকে উত্তরবঙ্গ বৃষ্টি শুরু হবে। সোমবার ও মঙ্গলবার দু'এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা।


 

    

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!