নতুন করে তৈরি হচ্ছে বঙ্গোপসাগরে নিম্নচাপ, প্রবল বর্ষণের পূর্বাভাস ফের বাংলায়

 

  • উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন একটি নিম্নচাপ 
  •  এর প্রভাবে মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের প্রভাব পড়বে 
  •  আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা 
  • ভারী বৃষ্টি হতে পারে দুই- ২৪ পরগনা এবং হাওড়াতেও 

Ritam Talukder | Published : Aug 16, 2020 12:39 PM IST

রবিবার  শহরের আকাশ সারাদিনই মেঘলা ছিল। বুধবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন একটি নিম্নচাপ। এর প্রভাবে মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের প্রভাব পড়বে। বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টির সম্ভাবনা। এই মুহূর্তে বিকেল  ৫টা ৪৫ মিনিটে শহরের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, গনেশ পুজোর আগের দু'দিন লকডাউন, কেনাকাটি করতে গিয়ে হিমশিম শহরবাসীর


  হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৫ শতাংশ।শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৫ শতাংশ।শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক  ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৮ শতাংশ। 

আরও পড়ুন, প্রস্তুত কলকাতা মেট্রো অ্যাপ, অনলাইন রিচার্জ-সহ মিলবে মোট ১৮ টি পরিষেবা

বুধবার উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নতুন একটি নিম্নচাপ। এর প্রভাবে মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের প্রভাব পড়বে। সুস্পষ্ট নিম্নচাপটি ঝাড়খন্ড ও উত্তর ওড়িশার উপর অবস্থান করছে। আগামী ৪৮ ঘণ্টায় আরো উত্তর-পশ্চিম দিকে সরে দুর্বল হয়ে যাবে।  আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রামে।  বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস বাকি জেলায়। দু'এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার  ফের বৃষ্টি দক্ষিণবঙ্গের নদিয়া উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বুধবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়াতে। উত্তরবঙ্গের  দার্জিলিং ,কালিম্পং ,আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।

 

     

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

Share this article
click me!