গোধূলি লগ্নে সোনা রোদের আদর, গা থেকে বৃষ্টি ঝেড়ে উঠছে কলকাতা

 

  •  উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস 
  •  দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা 
  • সোমবার থেকে দক্ষিণবঙ্গের বৃষ্টির পরিমাণ কমবে 
  •  আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের জন্য কোনও সতর্ক বার্তা নেই 

Ritam Talukder | Published : Jun 20, 2020 1:12 PM IST


শনিবার সারাদিনই শহর ও শহরতলি জুড়ে কমবেশি পরিমাণে বৃষ্টি হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, পাকিস্তান থেকে আসাম পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা ঝারখন্ড এবং পশ্চিমবঙ্গের উপর দিয়ে বিস্তৃত। এর প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি ও দক্ষিনবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি। কলকাতায়  আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা। আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। সন্ধে ৬ টা ২০ নাগাত এই মুহূর্তে কলকাতায় তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 
 

আরও পড়ুন, ৫০ শতাংশ ফি কমানোর দাবিতে বিক্ষোভ, প্রতিবাদে সামিল অশোক হল গার্লস স্কুলের অভিভাবকরাও


শনিবার উত্তরবঙ্গের দার্জিলিং , কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা।
রবিবার দক্ষিণবঙ্গের বীরভূম মুর্শিদাবাদ নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা ।  উত্তরবঙ্গের কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবারেও দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বীরভূম ও পশ্চিমের জেলাগুলিতে।  উত্তরবঙ্গের কোচবিহার আলিপুরদুয়ার জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস। কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি  বুধবার পর্যন্ত। সোমবার থেকে দক্ষিণবঙ্গের বৃষ্টির পরিমাণ কমবে। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের জন্য কোন সতর্ক বার্তা নেই।

আরও পড়ুন, রবিবার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, উপাচার্যদের দিনটি পালন করতে চিঠি রাজ্যপালের


হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় আংশিক মেঘলা আকাশ ।বাতাসে জলীয় বাষ্প  বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি হবে। হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস।  বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ন্যূনতম ৭১ শতাংশ।    

 

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি

Share this article
click me!