শহর কলকাতায় একাধিক স্কুলের সামনে দেখা গেছে ফি বৃদ্ধির  কারণে অভিভাবকদের বিক্ষোভ দেখা গিয়েছে। আর এবার সেখান থেকে বাদ পড়ল না অশোক হাই সেকেন্ডারি স্কুলও। শনিবার সকাল থেকেই পাম এভিনিউয়ের অশোক হল গার্লস হাই সেকেন্ডারী স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভ দেখা যায়। দীর্ঘদিন ধরে তারা এ বিক্ষোভ করছেন ।আর বিক্ষোভের কারণ হল অতিরিক্ত মাত্রায় ফি বৃদ্ধি। 

আরও পড়ুন, রবিবার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, উপাচার্যদের দিনটি পালন করতে চিঠি রাজ্যপালের


প্রসঙ্গত, করোনা আবহে রাজ্য তথা দেশজুড়ে এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে সবাই যাচ্ছে। আর এই পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অনেকে বেতনের অধিকাংশ কমে গিয়েছে। আর এই পরিস্থিতিতে যদি স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত মাত্রায় ফি বাড়ায় তা অভিবাবকদের পক্ষে দেওয়া সম্ভব নয়। তাই অভিভাবকদের দাবি তারা স্কুল ফি-এর ৫০ শতাংশ দেবে। আর এই পরিস্থিতিতে তাঁরা কোনও এই সিএ ফি দেবেন না। বাসের ফি দেবেন না এবং অতিরিক্ত মাত্রায় যেসবের কারনে টাকা চাওয়া  হচ্ছে তারা দেবে না বলেই জানিয়েছেন। এবং তাঁরা চাইছেন অবিলম্বে স্কুল কর্তৃপক্ষ তাঁদের সঙ্গে কথা বলুক। একটা বোঝাপড়ার মধ্যে আসতে চাইছেন। 

আরও পড়ুন , শনিবার সাতসকালে ঘুমন্ত তরুণীকে গুলি করে খুন, চাঞ্চল্য ছড়াল রিজেন্ট পার্কে

অপরদিকে  এখনও পর্যন্ত স্কুল কর্তৃপক্ষ তরফ থেকে কোনো নোটিশ বা কেউ কথা বলেননি বলে জানাচ্ছেন অভিভাবকরা। উল্লেখ্য়, বছরের শুরুতে ফি বৃদ্ধির অভিযোগ দিয়ে পথে নেমছিল সাউথ পয়েন্ট স্কুল। আর তারপর করোনা পরিস্থিতিতে  ইতিমধ্য়েই ফি বৃদ্ধি সহ একাধিক অভিযোগ নিয়ে প্রতিবাদের পথে নেমেছে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুল, দিল্লি পাবলিক স্কুল,অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুল, হরিয়ানা বিদ্যামন্দিরের অভিভাবকরাও।  

 

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি