কলকাতায় দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস, সপ্তাহান্তে ফের দুর্যোগের সম্ভাবনা উত্তরবঙ্গে

  • রবিবার থেকে আবারও বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে 
  •  দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মেঘলা আকাশ- বিক্ষিপ্ত বৃষ্টি 
  • কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস 
  •  শহরে আকাশ মেঘলা, আদ্রতা চরমে, বৃষ্টির পূর্বাভাসও রয়েছে     

Ritam Talukder | Published : Jul 24, 2020 3:23 AM IST / Updated: Jul 24 2020, 08:57 AM IST


শুক্রবার কলকাতার আকাশ মেঘলা থাকবে।  হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি কম হবে উত্তরবঙ্গে। ফের রবিবার থেকে আবারও বৃষ্টি বাড়তে পারে  উত্তরবঙ্গে।  রবিবার এবং সোমবার আলিপুরদুয়ার, কোচবিহার  জেলায় ফের অতি ভারী বৃষ্টি।  দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে দিনভর মেঘলা আকাশ ও বিক্ষিপ্ত বৃষ্টি। শুক্রবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে সকাল ৮ টা ৩৫ নাগাদ শহরের তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও দেখুন, ওয়াটগঞ্জে গঙ্গার ধারে গলা কাটা দেহ উদ্ধার  

 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯১ শতাংশ। বৃহস্পতিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৫ শতাংশ। বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮৪ শতাংশ। সোমবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৬ শতাংশ। 

আরও পড়ুন, 'লকডাউনে মার্চ থেকে দেখা হয়নি স্বামীর সঙ্গে', কলকাতায় আত্মঘাতী মেডিক্যাল ছাত্রী


কলকাতার উপরে অবস্থান সক্রিয় মৌসুমী অক্ষরেখার। এর জেরে বৃষ্টি দক্ষিণবঙ্গে। আগামীকাল বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আংশিক মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বাকি জেলায়।  ফের রবিবার থেকে আবারও বৃষ্টি বাড়তে পারে  উত্তরবঙ্গে। রবিবার এবং সোমবার আলিপুরদুয়ার, কোচবিহার  জেলায় ফের অতি ভারী বৃষ্টি ।বিক্ষিপ্ত ভারী বৃষ্টি অবশ্য চলবে উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে। গত কয়েকদিন যেভাবে অতি ভারী বৃষ্টি হয়েছে তার পরিমাণ কমবে। এই মুহূর্তে মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ বাঁকুড়া কলকাতার উপর দিয়ে পূর্ব মুখী হয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে  দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে দিনভর মেঘলা আকাশ ও বিক্ষিপ্ত বৃষ্টি। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!