প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস গাঙ্গেয় পশ্চিমবঙ্গে, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি

  • কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস 
  • আগামী ৪৮ ঘন্টায় রাজ্য় সহ কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস
  •   গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস 
  •  আগামী ২৪  ঘণ্টা মৎস্যজীবীদের  বঙ্গোপসাগরে যেতে নিষেধাজ্ঞা জারি 
     

Ritam Talukder | Published : Apr 26, 2020 3:47 AM IST / Updated: Apr 26 2020, 09:25 AM IST

কলকাতায় আজ সারাদিনই আকাশ মেঘলা থাকবে। রবিবারও সূর্যোদয়ের সময়ও আকাশ ভরা ছিল মেঘে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস।  আগামী ৪৮ ঘন্টায় রাজ্য় সহ কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস। আগামী ২৪  ঘণ্টা মৎস্যজীবীদের  বঙ্গোপসাগরে যেতে নিষেধাজ্ঞা জারি।

 

আরও পড়ুন, করোনার কোপ এবারের দুর্গাপুজোর বাজেটেও, বড়সড় কাটছাঁটের কথা জানালেন ক্লাবকর্তারা


 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৫ শতাংশ। রবিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, 'পবিত্র বুদ্ধ পূর্ণিমার আগেই লকডাউন উঠুক', করোনা মুক্তির প্রার্থনায় টালিগঞ্জ মঠে বৌদ্ধ ভিক্ষুরা

৩০ এপ্রিল দক্ষিণ আন্দামান সাগরে ও সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। নিম্নচাপটি শক্তি সঞ্চয় করে  ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। প্রথমদিকে উত্তর উত্তর পশ্চিম এবং পরে উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে। ঘূর্ণিঝড়ে পরিণত হলে মে মাসের ৪ তারিখ সোমবারে দক্ষিণ পূর্ব মায়ানমার উপকূল অথবা বাংলাদেশ উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা।উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল হওয়ার কারণে আগামী ২৪  ঘণ্টা মৎস্যজীবীদের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে।


আরও পড়ুন, 'কাজে না আসলেই চাকরি থেকে বরখাস্ত', করোনা সঙ্কটে পুর চিকিৎসক-স্বাস্থ্য আধিকারিকদের কড়া বার্তা

 

ছত্রিশগড় ও মেঘালয়ে দুটি ঘূর্ণাবর্ত। ছত্রিশগড় থেকে একটি অক্ষরেখা মেঘালয় পর্যন্ত বিস্তৃত। অক্ষরেখা টি গাঙ্গেয়  ওড়িশা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে বিস্তৃত। এর জেরেই সাগর থেকে ঢুকছে জলীয়বাষ্প। আগামী ৪৮ ঘন্টা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত ঝোড়ো হাওয়া কালবৈশাখীও হতে পারে। ঝড়-বৃষ্টির সঙ্গে এমনকি শিলা বৃষ্টিরও সম্ভাবনা ওড়িশা, ঝারখন্ড এবং বিহারেও।

 

 

 

আরও পড়ুুন, কেন্দ্র বলছে ৫৭১, রাজ্য়ের হিসেবে বাংলায় করোনা অ্যাকটিভ ৪২৩

 মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার

 

 

Share this article
click me!