করোনা সঙ্কটজনক পরিস্থিতিতে এবার নজিরবিহীন বিজ্ঞপ্তি জারি করল কলকাতা পৌরসভা। পুর চিকিৎসকদের দেওয়া হল কড়া বার্তা পাঠানো হল কলকাতা পৌরসভার তরফে। বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, রাজ্য়ের এই সঙ্কটজনক পরিস্থিতিতে যেসকল পুর চিকিৎসক স্বাস্থ্য আধিকারিকরা অনুপস্থিত থাকবেন তাঁদের প্রতি কঠোর  সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন, সংক্রামিত সন্দেহে আইডি-র ১৩ জন ইন্টার্ন কোয়ারেন্টাইনে, পরিষেবা নিয়ে চিন্তায় হাসপাতাল কর্তৃপক্ষ


সূত্রের খবর, কলকাতা পৌরসভার তরফে একটি নোটিফিকেশনে কমিশনার জানিয়েছেন, যে সমস্ত পুর চিকিৎসক ও স্বাস্থ্যআধিকারিকরা অনুপস্থিত রয়েছেন তাঁদের বেতন কেটে নেওয়া হবে। এমনকি তাঁদের চাকরি থেকে বরখাস্তও করা হতে পারে। করোনাভাইরাসে সংক্রামিত রোগীর চিকিৎসা অস্বীকার করলে ইনক্রিমেন্ট বন্ধ করারও সুপারিশ স্বাস্থ্য বিভাগের। সেই সুপারিশে সম্মতি দিয়েছেন মেয়র ও কমিশনার।

আরও পড়ুন, মর্গের ভার কমাতে পুলিশকে চিঠি বাঙ্গুর হাসপাতালের, মৃত ৬ জনের নামের পাশে লেখা 'কোভিড পজিটিভ'

 করোনার আতঙ্কে কাঁটা গোটা দেশ তথা রাজ্য়। এদিকে চিকিৎসকরা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত। কিন্তু করোনা সঙ্কটজনক পরিস্থিতিতেও দেখা যাচ্ছে, একাধিক পুর চিকিৎসক ও স্বাস্থ্যআধিকারিকরা কাজে যোগ দিচ্ছেন না। বারবার বলা সত্ত্বেও তাঁরা কাজে আসেননি। পার্মানেন্ট কিংবা কন্ট্রাকচুয়াল, সকল আধিকারিকদের ক্ষেত্রেই এই সমস্যা দেখা গিয়েছে। এবার তাই তাঁদের উদ্দেশেই কলকাতা পৌরসভার তরফে  কড়া বার্তা পাঠানো হয়েছে।

 

  মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার

করোনায় রাজ্যে মৃতের সংখ্য়া বেড়ে ১৮, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত আরও ৫১

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে