বৃষ্টির ঝাপটা খাওয়ার অপেক্ষায় গোটা শহর, সোমবারের আগে দুর্যোগ থেকে মুক্তি নেই উত্তরবঙ্গের

  • ভ্য়াপসা গরমে অস্থির শহর, রয়েছে বৃষ্টির পূর্বাভাস 
  •  আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা 
  • বিক্ষিপ্তভাবে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে  
  •  সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি অনেকটাই কমে যাবে 

Ritam Talukder | Published : Jul 31, 2020 1:13 PM IST / Updated: Jul 31 2020, 06:44 PM IST


শহর ও শহরতলি জুড়ে সারাদিনই মেঘের আড়ালে এবং চরম আদ্রতায় হাসফাঁস অবস্থা। সেই সঙ্গে শুক্রবার অন্য়দিনের তুলনায় ভ্য়াপসা গরম। যদিও ঝোড়ে হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস কলকাতাতে।হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।শনিবার আলিপুরদুয়ার কোচবিহারে অতি ভারী বর্ষণের সম্ভাবনা। দু'এক জায়গায় বিক্ষিপ্তভাবে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। শুক্রবার  সন্ধে  ৬টা ২৬ মিনিটে শহরের তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, শুক্রবার শহরের ১৫০ টি পরিবারের চলল পালস অক্সিমিটার চেকিং, উদ্যোগে পুরসভা ও স্বাস্থ্য দফতর

 
 হাওয়া অফিস সূত্রে খবর,শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৮২ শতাংশ। বুধবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭৩ শতাংশ।  

আরও পড়ুন, শনিবার ইদুজ্জোহা, সংক্রমণ রুখতে বাড়িতেই নমাজ পড়তে আবেদন ইমামদের

মৌসুমী অক্ষরেখার এখনও কিছুটা উত্তরে রয়েছে। উত্তরবঙ্গ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে বৃষ্টি কমবে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকা আদ্রতাজনিত অস্বস্তি । বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা । ভারী বৃষ্টি হতে পারে মালদা , উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘণ্টায়। শনিবার আলিপুরদুয়ার, কোচবিহারে অতি ভারী বর্ষণের সম্ভাবনা। দু'এক জায়গায় বিক্ষিপ্তভাবে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইগুড়িতে ও ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবারে দার্জিলিং কোচবিহার ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় বৃষ্টি কমবে। সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি অনেকটাই কমে যাবে। দক্ষিণবঙ্গে শুক্রবার ও শনিবার বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বেশি থাকবে।

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!