বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, শনিবার থেকে উত্তরবঙ্গে ফের দুর্যোগের আশঙ্কা

  • শহরে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস 
  • আকাশ মেঘলা, কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস 
  •  শনিবার ও রবিবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা  
  •  শুক্রবার থেকেই বৃষ্টির পরিমাণ কমবে দক্ষিণবঙ্গে 

Ritam Talukder | Published : Aug 7, 2020 3:36 AM IST

শুক্রবার শহর ও শহরতলির আকাশ সারাদিনই মেঘলা থাকবে। কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার থেকেই বৃষ্টির পরিমাণ কমবে এবং আবহাওয়ার উন্নতি হবে।শনিবার ও রবিবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস এবং এই মুহূর্তে সকাল ৮ টা ৪২ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

 হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।   এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯১ শতাংশ। বৃহস্পতিবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯২ শতাংশ। বুধবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৯০ শতাংশ। সোমবার কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৮ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৪ শতাংশ।  

সুস্পষ্ট নিম্নচাপ সরে মধ্যপ্রদেশে অবস্থান। শক্তি ক্ষয় করে এটি শুধুই নিম্নচাপে পরিণত। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ঝাড়খন্ড ও ছত্রিশগড় এর ওপর দিয়ে এটি পূর্ব মধ্যপ্রদেশে অবস্থান করছে। আগামী দিনে এটি আরও শক্তি ক্ষয় করবে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বাঁকুড়া ,ঝাড়গ্রাম, পশ্চিম, মেদিনীপুর, পুরুলিয়াতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। তবে শুক্রবার থেকেই বৃষ্টির পরিমাণ কমবে এবং আবহাওয়ার উন্নতি হবে।শনিবার ও রবিবার উত্তরবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস।

 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Share this article
click me!