ত্বকের যত্নে ব্যবহার করুন স্কিন টাইটেনিং মাস্ক, জেনে নিন কীভাবে বানাবেন

ত্বকের যত্ন নিতে সারাক্ষণ নানান পদ্ধতি মেনে চলছে সকলে। ঘরোয়া টোটকা থেকে পার্লার ট্রিটমেন্ট চলছে সবই। এবার ত্বকের যত্ন নিতে কয়টি বিশেষ প্যাক ব্যবহার করুন। আজ রইল  স্কিন টাইটেনিং মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল প্যাক।

Sayanita Chakraborty | / Updated: Sep 03 2022, 05:15 AM IST

বলিরেখা হীন, দাগহীন, ব্রণ হীন, টানটান ত্বক সকলেরই পছন্দ। কিন্তু, এমন সুন্দর ত্বক পাওয়া চারটি খানি কথা নয়। ত্বকের যত্ন নিতে সারাক্ষণ নানান পদ্ধতি মেনে চলছে সকলে। ঘরোয়া টোটকা থেকে পার্লার ট্রিটমেন্ট চলছে সবই। এবার ত্বকের যত্ন নিতে কয়টি বিশেষ প্যাক ব্যবহার করুন। আজ রইল  স্কিন টাইটেনিং মাস্কের হদিশ। জেনে নিন কীভাবে বানাবেন এই সকল প্যাক। 
 
কলা, মধু, অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কলা নিয়ে হাফ করে নিন। সেই কলা চটকে তাতে মেশান মধু ও সম পরিমাণ অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

দই ও ডিমের প্যাক বানাতে পারেন। দই ও ডিম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের গুণে বলিরেখা, যে কোনও দাগ ও ব্রণ দূর হবে। তেমনই ত্বক হবে টানটান। সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। 

স্ট্রবেরি ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। স্ক্রবেরির সবুজ অংশ কেটে বাদ গিয়ে দিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। রস ছেঁকে নিন। এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। 

কলা ও ক্রিম দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কলা নিয়ে হাফ করে নিন। সেই কলা চটকে তাতে মেশান ক্রিম। ভালো করে মিশিয়ে প্যাক বানান। যাদের শুষ্ক ত্বকের সমস্যা আছে তারা ব্যবহার করতে পারেন এই প্যাক। এর গুণে  বলিরেখা, দাগ ও ব্রণ দূর হবে। ত্বক হবে টান টান। এই প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। 

ওটস, ময়দা ও গোলাপ জল দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে ওটস মিহি করে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান ময়দা। সম পরিমাণ ময়দা ও ওটস নিয়ে মিশিয়ে নিন। এবার তাতে মেশান গোলাপ জল নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এতে ত্বক হবে টান না। ত্বকের যত্নে ব্যবহার করুন এই সকল স্কিন টাইটেনিং মাস্ক। এই সকল উপায় বানাতে পারেন প্যাক। 
 

আরও পড়ুন- ওজন কমাতে ব্রেকফাস্টে খান Banana Smoothie, রইল কলা দিয়ে তৈরি পাঁচটি স্মুদির হদিশ

আও পড়ুন- World Coconut Day: রইল নারকেল তেলের পাঁচটি গুরুত্বপূর্ণ ভূমিকার কথা, জেনে নিন এটি কেন ব্যবহার করবেন

আরও পড়ুন- ডায়েট ছাড়াই পুজোর আগে হুড়মুড়িয়ে কমবে ওজন, রইল পাঁচটা টিপস

Share this article
click me!