বিয়ের মরশুমে ছেলেরাও নিন ত্বকের বিশেষ যত্ন, সহজ পদ্ধতি অনুসরণে মিলবে উপকার

বিয়ের মরশুমে শুধু মেয়েরা নয়, ছেলেরাও ত্বকে আনুন জেল্লা। ত্বকের পরিচর্চা করে নজর কাড়ুন ছেলেরা। মেনে চলুন এই কয়টি পদ্ধতি। মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Nov 29, 2022 6:37 AM IST

চলছে বিয়ের মরশুম। পরের পর বিয়ে বাড়ি। বন্ধুর বিয়ের নিমন্ত্রণ কখনও তো কখনও পরিবারের কোনও সদস্যের বিয়ে। বিয়ের এই মরশুমে সকলের নজর কাড়তে চলতে প্রস্তুতি। এই সময় কেউ পার্লার গিয়ে ট্রিটমেন্ট করান তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। আবার কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এবার বিয়ের মরশুমে শুধু মেয়েরা নয়, ছেলেরাও ত্বকে আনুন জেল্লা। ত্বকের পরিচর্চা করে নজর কাড়ুন ছেলেরা। মেনে চলুন এই কয়টি পদ্ধতি। মিলবে উপকার।

ক্লিনজার ব্যবহার করুন সবার আগে। ছেলেরা এই ভুল করে থাকেন। সকলেই প্রায় গায়ে মাখার সাবান মুখে লাগান। এই কাজ আর নয়। এতে ত্বক রুক্ষ্ম হয়ে যায়। তাই নিজের ত্বকের উপযুক্ত ফেসওয়াশ বেছে নিন। ত্বকের উপযুক্ত ফেসওয়াস ব্যবহারে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। এই সময় মেনে চলুন এই বিশেষ টোটকা।

ত্বকে মেয়শ্চরাইজার ব্যবহার করুন। ছেলেদের ত্বকের জন্য আলাদা ময়েশ্চরাইজার হয়। সেই ময়েশ্চরাইজার কিনে নিন। শীতের মরশুমে অবশ্যই সঠিক ময়েশ্চরাইজার ব্যবহার করুন। ছেলেরা নিজের ত্বকের উপযুক্ত ময়েশ্চারাইজার ব্যবহার না করলে বিপদ হতে পারে। ভুল ময়েশ্চরাইজার ব্যবহারে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস।

লিপ বাম ব্যবহার করুন। ছেলেরা ঠোঁটের যত্ন নেন না। আর শীতে সব সময় ঠোঁট ফাটার সমস্যা দেখা দেয়। এই সমস্যা দূর করতে চাইলে অবশ্যই লিপ বাম ব্যবহার করুন। ঠোঁট ফাটা থাকলে তা সব সময় দৃষ্টি কটু লাগে। ছেলেরা নিজেদের উপযুক্ত ময়েশ্চরাইজার কিনে তা ব্যবহার করুন

তেমনই সঠিক ডিও লাগান। ভালো সুগন্ধ যুক্ত ডিও কিনে নিন। ডিও ব্যবহারে সতেজ লাগবে। ঘামের দুর্গন্ধের কারণে আত্মবিশ্বাস কমে যায়। এই সমস্যা আর হবে না। সঠিক নিয়ম মেনে চলবে মিলবে উপকার।

তেমনই ত্বকের কোনও সমস্যা দেখা দিলে তার পরিচর্চা করুন। যাদের ত্বকে ব্রণ আছে তারা ব্রণ দূর করার জন্য ঘরোয়া টোটকা ব্যবহার করুন। নিমপাতা বেটে ব্রণ আপনার ত্বকে লাগান। তেমনই অ্যালোভেরা জেল লাগাতে পারেন ত্বকের ওপর। কিছুক্ষণ পর ত্বক ধুয়ে নিন। মিলবে উপকার। ছেলেদের ত্বকের জন্য অ্যালোভেরা বেশ উপযুক্ত। মেনে চলুন এই বিশেষ টোটকা। বিয়ের মরশুমে ছেলেরা মেনে চলুন এই কয়টি টোটকা। এতে ত্বকে আসবে জেল্লা। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

ডায়েটিং ও এক্সারসাইজ ছাড়াই কমবে ওজন, রইল বিশেষ কয়টি উপায়, দেখে নিন এক ঝলকে

ফ্যাটি লিভারের সমস্যায় ভুগছেন? এই কয়টি ভুল ধারণা থেকে দূরে থাকুন, জেনে নিন কী কী

পিরিয়ডসের কটা দিন যোগাসন করা কি নিরাপদ? জেনে নিন কী করবেন এই সময়টা

Share this article
click me!