স্নানের পর চুলে থেকে যাচ্ছে কন্ডিশনার, জেনে নিন এতে চুলের কী মারাত্মক ক্ষতি হচ্ছে

কেউ কেউ স্নানের পর কন্ডিশনার ভালো করে তোলেন না। এতে চুলের হচ্ছে মারাত্মক ক্ষতি। দেখে নিন চুলে কন্ডিশনার লাগিয়ে রাখলে চুলের কী ক্ষতি হয়ে থাকে। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা।

Web Desk - ANB | Published : Nov 29, 2022 10:11 AM IST

চুলের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলি আমরা। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করে থাকেন ঘরোয়া টোটকা। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করান। আবার চুলের যত্নে নানান প্যাক তৈরি করে থাকেন অনেকে। কিন্তু, জানেন কি এই সকল করতে গিয়ে অজান্তে হচ্ছে চুলের মারাত্মক ক্ষতি। চুলের স্টাইলিং করতে গিয়ে নানান এক্সপেরিমেন্ট করে থাকে সকলে। আর এই করতে গিয়ে বাড়ছে বিপদ। চুলের যত্ন নিতে গিয়ে নানান কোম্পানির কন্ডিশনার লাগান অনেকে। আবার কেউ কেউ স্নানের পর কন্ডিশনার ভালো করে তোলেন না। এতে চুলের হচ্ছে মারাত্মক ক্ষতি। দেখে নিন চুলে কন্ডিশনার লাগিয়ে রাখলে চুলের কী ক্ষতি হয়ে থাকে। মেনে চলুন এই সকল বিশেষ টোটকা। মিলবে উপকার।

চুলে কন্ডিশনার লেগে থাকলে ময়লা আকর্ষণ করে। এতে চুলের ক্ষতি হয়। চুলে কন্ডিশনার তাই ভালো করে ধুয়ে নিন। তা না হলে বারে বারে চুলে ধুলো জমে যাবে। এর থেকে চুল পড়ার সমস্যা বেড়ে যাবে। এই সমস্যা থেকে মুক্তি পেতে সঠিক ভাবে কন্ডিশনার তুলে নিন।

তেমনই চুলের ফলিকল আটকে দেয় কন্ডিশনার লেগে থাকলে। এতে চুলের অক্সিজেন পৌঁছাতে পারে না। ফলে চুলে পুষ্টির অভাব দেখা যায়। তাই এই ভুল একেবারে করবেন না। ভালো করে কন্ডিশনার তুলতে হবে।

চুলে কন্ডিশনার লেগে থাকলে তার কারণে মাথার ত্বকে চুলকানি ও জ্বালা হয়। তাই ভালো করে কন্ডিশনার তুলতে হবে। তা না হলে স্ক্যাল্পে সমস্যা দেখা দেবে। এর থেকে চুল পড়ার সমস্যা বাড়বে।

ডগা চেরার কারণ হতে পারে কন্ডিশনার। যারা ভালো করে চুলের কন্ডিশনার তোলেন না তাদের চুলে এমন সমস্যা দেখা দেয়।

ভালো করে কন্ডিশনার না তুললে চুল রুক্ষ্ম হয়ে যেতে পারে। এই সমস্যায় প্রায়শই ভোগেন সকলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে সঠিক ভাবে কন্ডিশনার তুলে নিন। এতে মিলবে উপকার।

তেমনই কন্ডিশনারের পরিমাণ বেশি হয়ে গেলে চুল তেলতেলে হয়ে যায়। এই সমস্যায় ভোগেন অনেকে। তাই কন্ডিশনার দেওয়ার আগে তা সঠিক মাপে দিচ্ছেন কি না সেদিকে খেয়াল রাখুন। এতে মিলবে উপকার। এমনই চুলের যত্নে ব্যবহার করতে পারেন ঘরোয়া উপাদান। একাধিক ঘরোয়া টোটকা দূর করে চুলের যাবতীয় সমস্যা।

 

আরও পড়ুন-

মেনোপজ হওয়া মানেই জীবনের সব শেষ, কেন ভাবেনটা মনে করেন বেশিরভাগ কাপলরা

বিয়ের মরশুমে ছেলেরাও নিন ত্বকের বিশেষ যত্ন, সহজ পদ্ধতি অনুসরণে মিলবে উপকার

ডায়েটিং ও এক্সারসাইজ ছাড়াই কমবে ওজন, রইল বিশেষ কয়টি উপায়, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!