চুল পড়া বন্ধ করতে পুষ্টিকর খাবার খান, জেনে নিন কোন কোন খাবারে মিলবে উপকার

রইল কয়টি বিশেষ ও সহজলভ্য খাবারের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন এমন খাবার। দ্রুত মিলবে উপকার। বন্ধ হবে চুল পড়ার সমস্যা। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 2:51 PM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগে থাকে। চুল পড়া, খুশকি থেকে রুক্ষ্ম চুলের সমস্যায় ভুগে থাকেন অনেকে। চুলের এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করেন নানা রকম তেল। কেউ ব্যবহার করেন ঘরোয়া প্যাক তো কেউ ব্যবহার করেন নিত্য নতুন প্যাক। তা সত্ত্বেও সহজে বন্ধ হয় তা চুল পড়ার সমস্যা। আজ রইল কয়টি বিশেষ ও সহজলভ্য খাবারের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন এমন খাবার। দ্রুত মিলবে উপকার। বন্ধ হবে চুল পড়ার সমস্যা। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

শাক সবজি খেতে পারেন। নিয়মিত খান পালং শাক। এটি চুলের ভালো বৃদ্ধি ঘটায়। এতে আছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন ই, পটাশিয়াম ও ক্যালসিয়াম। চুল বৃদ্ধি ঘটাতে ও চুল পড়া বন্ধ করতে বেশ উপকারী এই শাক।

চুল ভালো রাখতে নিয়মিত ডিম খান। এটি প্রোটিন, ভিটামিন এ, বায়োটিন, জিঙ্কে সমৃদ্ধ। ডিম খেলে চুল বৃদ্ধি ঘটাতে ও চুল পড়া বন্ধ হবে। এবার থেকে চুল পড়া বন্ধ করতে পুষ্টিকর খাবার খান। এতে দ্রুত মিলবে উপকার।

বাদাম রাখুন খাদ্যতালিকাতে। শরীর, ত্বক ও চুল এই তিন ক্ষেত্রেই বাদাম উপকারী। বাদামে প্রোটিন, আয়রন, জিঙ্ক, ভিটামিন ই, ভিটামিন বি১, ভিটামিন বি ৬, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড আছে। চুল বৃদ্ধি ঘটাতে ও চুল পড়া বন্ধ হবে বাদামের গুণে। মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন খেঁজুর। আয়রনে সমৃদ্ধ খেঁজুর চুলের বৃদ্ধি ঘটায়। সঙ্গে বন্ধ করে চুল পড়ার সমস্যা। এবার থেকে চুল পড়া বন্ধ করতে পুষ্টিকর খাবার খান। মিলবে উপকার।

চিনা বাদাম খেলে মিলবে উপকার। চিনা বাদামে আছে প্রোটিন, ভিটামিন, অ্যান্টি অক্সিডেন্ট, ফাইবার ও আয়রন। তাই ডায়েটে রাখুন চিনা বাদাম। মিলবে উপকার।

এরই সঙ্গে সঠিক উপায় চুলের যত্ন নিন। আপনার চুলের উপযুক্ত পণ্য ব্যবহার করুন। যতটা পারবেন কম চুলে কেমিক্যাল প্রয়োগ করুন এতে মিলবে উপকার। সঙ্গে ব্যবহার করতে পারেন ঘরোয়া উপাদানে তৈরি হেয়ার প্যাক। এতে মিলবে উপকার। এবার থেকে এই উপায় চুলের যত্ন নিন। চুল হবে সুন্দর। এতে মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। চুল ভালো রাখুন এই উপায়। দ্রুত মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। 

 

আরও পড়ুন

গরম পড়তে না পড়তেই সারাক্ষণ ক্লান্তি বোধ করছেন? সমস্যা দূর করতে নিয়মিত খেতে পারেন এমন স্মুদি

কোন আমটা গাছপাকা, আর কোনটা রাসায়নিকের-কীভাবে বুঝবেন? রইল পাঁচটা টিপস

খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি আয়ুর্বেদিক উপাদান, নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরলের সমস্যা

 

 

 

Share this article
click me!