তৈলাক্ত ত্বকের যত্ন নিতে মাথায় রাখুন এই চারটি জিনিস, সহজে সমস্যা থেকে মুক্তি মিলবে

ত্বক নিয়ে নাজেহাল অবস্থা অনেকের। একদিকে ব্রণ, তার ওপর অধিক তেল তেলে ভাব। এর সঙ্গে কালো প্যাচ তো আছেই। ত্বকে এমন সমস্যা সমাধানে আমরা কত কী করে থাকি। এবার থেকে ত্বকের সমস্যা দূর করতে শুধু প্রোডাক্ট ব্যবহার করলেই হবে না। তৈলাক্ত ত্বক যাদের তারা মেনে চলুন বিশেষ টিপস। তৈলাক্ত ত্বকের যত্ন নিয়ে মাথায় রাখুন এই চারটি জিনিস, সহজে যে কোনও সমস্যা থেকে মুক্তি মিলবে।

Sayanita Chakraborty | / Updated: Jun 20 2022, 06:30 AM IST

আমাদের প্রত্যেকের ত্বকের ধরন আলাদা। কারও ত্বক শুষ্ক, তো কারও তৈলাক্ত। কারও বা সেনসিটিভ ত্বক। সে কারণে সকলের ত্বকের যত্নও হয় আলাদা আলাদা। ত্বকের ধরন অনুসারে নির্বাচন করতে হয় প্রোডাক্ট। তবে, ত্বকের ধরন যাই হোক সারা বছরই ত্বকের নানান সমস্যা চলতেই থাকে। বিশেষ করে তৈলাক্ত ত্বকের। আজ টিপস রইল তৈলাক্ত ত্বক নিয়ে। গরমে এই ধরনের ত্বক নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকের। একদিকে ব্রণ, তার ওপর অধিক তেল তেলে ভাব। এর সঙ্গে কালো প্যাচ তো আছেই। ত্বকে এমন সমস্যা সমাধানে আমরা কত কী করে থাকি। এবার থেকে ত্বকের সমস্যা দূর করতে শুধু প্রোডাক্ট ব্যবহার করলেই হবে না। তৈলাক্ত ত্বক যাদের তারা মেনে চলুন বিশেষ টিপস। তৈলাক্ত ত্বকের যত্ন নিয়ে মাথায় রাখুন এই চারটি জিনিস, সহজে যে কোনও সমস্যা থেকে মুক্তি মিলবে।

এই ধরনের ত্বক থেকে সারাক্ষণ তেল বের হতে খাকে। মুখের অতিরিক্ত তেল দূর করতে ঘন ঘন মুখ পরিষ্কার করন। মুখে অতিরিক্ত ময়লা ও তেল জমতে দেবেন না। এর থেকে সমস্যা বাড়তে থাকবে। তাই নিয়মিত উপযুক্ত ফেসওয়াস ব্যবহারে ত্বকের যত্ন নিন।  

তৈলাক্ত ত্বকে ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করতে ভুলবেন না। আপনার ত্বকের জন্য উপযোগী পণ্য ব্যবহার করতে ভুলবেন না। তৈলাক্ত ত্বকে জেল জাতীয় পণ্য ব্যবহার করুন। সঙ্গে অ্যালকোহল ফ্রি টোনার ব্যবহার করবেন। তৈলাক্ত ত্বকের জন্য প্রয়োজন অ্যালকোহল মুক্তি টোনার। তা না হলে ত্বকের ক্ষতি হতে পারে। ত্বক আরও কালো দেখাবে। অ্যালকোহল ফ্রি টোনার ব্যবহার করুন। 

ত্বককে হাইড্রেটেড রাখতে ও টক্সিন বের করতে প্রচুর জল পান করুন। দিনে আট গ্লাস করে জল খান। আমেরিকান অ্যাকাডেমি অফ ডার্মাটোলজি অনুসারে, পর্যাপ্ত জল পানে আপনার শরীর যে কোনও রোগ থেকে মুক্তি পাবেন। সেই সঙ্গে আপনার ত্বক হবে উজ্জ্বল। 

তৈলাক্ত ত্বক আরও তেলা দেখাবে এই ভেবে অনেকে ময়েশ্চরাইজার ব্যবহার করেন না। এই ভুল আর নয়। নিয়মিত ময়েশ্চরাইজার লাগান। এটি রোদে পোড়া ত্বক ও অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করবে। তৈলাক্ত ত্বকের যত্ন নিয়ে মাথায় রাখুন এই চারটি জিনিস, সহজে তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা থেকে মুক্তি মিলবে। 

আরও পড়ুন- সঠিক সময়ে ও নিয়ম মেনে আম খেলে কমতে পারে ওজন, জেনে নিন কীভাবে

আরও পড়ুুন- জাপানের এই বিউটি প্রোডাক্টের রহস্য জানলে অবাক হবেন, জেনে নিন কী এই কোজিক অ্যাসিড

আরও পড়ুন- রোজ খাদ্যতালিকায় রাখুন এই চারটি খাবার, মুক্তি পাবেন মাইগ্রেনের সমস্যা থেকে
  
 

Share this article
click me!