Asianet News BanglaAsianet News Bangla

জাপানের এই বিউটি প্রোডাক্টের রহস্য জানলে অবাক হবেন, জেনে নিন কী এই কোজিক অ্যাসিড

কোজিক অ্যাসিড ব্যবহারের প্রবণতা আজকাল বাজারে খুব বেড়ে গিয়েছে। এটি এখন আপনার সাবান, ক্রিম, ফেস ওয়াশ, টোনার, ক্লিনজিং মিল্ক এবং অন্যান্য পণ্যের অন্তর্ভুক্ত। এখন মানুষ এটি থেকে তৈরি প্রোডাক্টগুলি তাদের বিউটি রুটিন এবং প্রোডাক্টগুলিতে অন্তর্ভুক্ত করছে। 

Know the amazing secret of this Japanese Beauty product know about Kojic Acid BDD
Author
Kolkata, First Published Jun 19, 2022, 1:34 PM IST

কোজিক অ্যাসিড ত্বকের জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। এই সৌন্দর্যের জাপানি  প্রোডাক্টটি ত্বকের যত্নের গোপনীয়তার জন্য পরিচিত। আসুন জেনে নেওয়া যাক যে, কোজিক অ্যাসিড আসলে কি এবং এটি কিভাবে কাজ করে। কোজিক অ্যাসিড এক ধরণের সৌন্দর্য উপাদান যা সৌন্দর্য প্রোডাক্টগুলিতে ব্যবহৃত হয়। অথবা এটি সরাসরি ত্বকে ব্যবহার করা হয়। 

কোজিক অ্যাসিড ব্যবহারের প্রবণতা আজকাল বাজারে খুব বেড়ে গিয়েছে। এটি এখন আপনার সাবান, ক্রিম, ফেস ওয়াশ, টোনার, ক্লিনজিং মিল্ক এবং অন্যান্য পণ্যের অন্তর্ভুক্ত। এখন মানুষ এটি থেকে তৈরি প্রোডাক্টগুলি তাদের বিউটি রুটিন এবং প্রোডাক্টগুলিতে অন্তর্ভুক্ত করছে। আসলে এটি একটি প্রাকৃতিক প্রোডাক্ট যার কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। যে কারণে এর প্রবণতা অনেক বেড়ে যাচ্ছে।

কোজিক অ্যাসিডে এমন কিছু উপাদান পাওয়া যায়, যার সাহায্যে এটি আপনার ত্বকের রঙ হালকা করতেও সাহায্য করে। তাই আসুন আমরা আপনাকে এই ধরনের আরও অনেক সুবিধা এবং প্রোডাক্ট সম্পর্কে সম্পূর্ণ তথ্য দিই। 

কোজিক অ্যাসিডের সুবিধা কী এটি আপনার ত্বকে অ্যান্টি-এজিং এজেন্ট হিসেবে কাজ করে। ব্যাকটেরিয়া সংক্রমণের স্থানটিও কোজিক অ্যাসিডের সাহায্যে চিকিত্সা করা হয়। আপনি যদি এটি নিয়মিত ব্যবহার করেন তবে আপনার ত্বকে ব্যাকটেরিয়া হওয়ার সম্ভাবনা অনেক কমে যায়, যার ফলে আপনার ব্রণ হওয়ার সম্ভাবনা কমে যায়।

এটি উজ্জ্বল ত্বকের জন্যও উপকারী, এর ব্যবহার শুধু দাগই পরিষ্কার করে না ত্বককে উজ্জ্বল করে। এটি ত্বকে মেলানিন উৎপাদনে বাধা দেয়। এটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে। এটিতে অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ভাইরাল বৈশিষ্ট্য রয়েছে। 

আরও পড়ুন- রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ও মানসিক চাপ কমাতে দারুন কার্যকর এই ৫ যোগা

আরও পড়ুন- বছরে এই রোগে প্রাণ হারায় কয়েক হাজার মানুষ, হালকা উপসর্গেই হয়ে যান সর্তক

আরও পড়ুন- প্রক্রেস্টিনেশন সিনড্রোম কী, জেনে নিন কী এই রোগ এবং কতটা বিপজ্জনক

কোজিক অ্যাসিড সৌন্দর্য প্রোডাক্টগুলিতে পাওয়া যায়
আজকাল, বাজারে পাওয়া ত্বকের যত্নের প্রোডাক্টগুলিতে কোজিক অ্যাসিড ব্যবহার করা হয়। কারণ এটি শুধুমাত্র প্রতিটি ত্বকের জন্যই মানানসই নয় এটি কার্যকরীও। যাই হোক, যদি আপনার ত্বকের ধরন তৈলাক্ত বা ব্রণ প্রবণ হয়, তবে ত্বকে এটি ব্যবহারের আগে আপনাকে অবশ্যই একটি প্যাচ পরীক্ষা করতে হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios