কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে ভরসা রাখুন এই পাঁচ Morning Drinks-র ওপর, জেনে নিন কোন উপায় শরীর থাকবে সুস্থ

কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে ভরসা রাখুন এই পাঁচ Morning Drinks-র এপর, জেনে নিন কোন উপায় শরীর থাকবে সুস্থ।

Sayanita Chakraborty | Published : Jan 5, 2024 2:03 AM IST / Updated: Jan 05 2024, 07:36 AM IST

সারা বছর জুড়ে একের পর শারীরিক জটিলতা লেগেই থাকে। থাইরয়েড, প্রেসার, ডায়াবেটিস থেকে শুরু করে দেখা দেয় নানান স্বাস্থ্য জটিলতা। বর্তমানে অনেকেই কোলেস্টেরলের সমস্যায় ভুগছেন। কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে ভরসা রাখুন এই পাঁচ Morning Drinks-র এপর, জেনে নিন কোন উপায় শরীর থাকবে সুস্থ।

গ্রিন টি

নিয়ম করে গ্রিন টি খেতে পারেন। এতে আছে একাধিক উপকারী উপাদান। নিয়ম করে গ্রিন টি খেলে শরীর রক্তে কোলেস্টেরলের মাত্রা থাকে নিয়ন্ত্রণে।

ব্ল্যাক টি

ব্ল্যাক টি খেতে পারেন। এটিও স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এটি ব্লাড ভেসেল্স রিল্যাক্স করে থাকে। নিয়ম করে ব্ল্যাক টি খেলে রক্তে কোলেস্টেরলের মাত্রা থাকবে নিয়ন্ত্রণে।

বীটের জুস

খেতে পারেন বীটের জুস। বীটে রয়েছে নানান উপকারী উপাদান। যা কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে থাকে। রোজ সকালে খেতে পারেন বীটের জুস। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটায়। শরীরে রক্ত চলাচল সঠিক রাখে। মেনে চলুন এই বিশেষ টিপস।

কমলার জুস

শীতের বাজার ভরে গিয়েছে কমলালেবুতে। এই সময় কমলার জুস খান নিয়ম করে। রোজ ব্রেকফার্স্টে খেতে পারেন কমলার জুস। এটি ভিটামিন সি, অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। এতে আছে ফাইবার। এই জুস নিয়ম করে খেলে শরীর থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

লেবুর জল

দিন শুরু করুন লেবুর জল দিয়ে। গরম জলের পাতিলেবুর রস মিশিয়ে নিয়ম করে খান। এটি ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। এটি শরীরের সকল রক্ত চলাচল সঠিক রাখে। হার্টের স্বাস্থ্য উন্নত করে। সঙ্গে কোলেস্টেরল নিয়ন্ত্রণে আনে। এবার থেকে স্বাস্থ্যের উন্নতি ঘটাতে ও কোলেস্টেরল নিয়ন্ত্রণে আনতে ভরসা রাখুন এমন পানীয়ের ওপর। সঙ্গে নিয়ম করে স্বাস্থ্যকর খাবার খান।

 

 

আরও পড়ুন

চুল পড়ার সমস্যা সমাধানে দ্রুত কাজ করে রসুন, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন 

ফাটা গোড়ালি সারবে ম্যাজিকের মত! এই শীতে ৪টি ঘরোয়া প্রতিকারে পা করে তুলুন নরম-তুলতুলে

Share this article
click me!