সকাল সকাল কম দুধে তৈরি করে ফেলুন ঘন চা! জেনে নিন তৈরি করার সহজ এই পদ্ধতি

চা বানাতে কে না জানে, তাই না? কিন্তু সব হোটেলে কি চায়ের স্বাদ একই রকম হয়? আজ আমরা আপনাদের জানাবো কিভাবে কম দুধেও সুস্বাদু ঘন চা তৈরি করবেন।

deblina dey | Published : Sep 18, 2024 12:49 PM IST

14

কখনও কখনও  বাড়িতে হঠাৎ করেই অতিথি চলে আসেন, কিন্তু চা বানানোর জন্য পর্যাপ্ত দুধ থাকে না। এই ধরনের পরিস্থিতিতে, কিছু বিশেষ উপাদান ব্যবহার করে ঘন চা তৈরি করা যেতে পারে। এতে করে চা পান করলে বুঝতেই পারবেন না যে দুধ কম ছিল। চায়ের স্বাদের সামনে দুধের প্রশ্নই আসবে না।

24

ঘন চা তৈরির জন্য উপকরণ
চা পাতা: আধ চা চামচ, দুধ: আধ কাপ, চিনি: এক চা চামচ, এলাচ: একটি, চা মশলা: ১/৪ চা চামচ, জল। (চা মশলা গুঁড়ো দোকানে পাওয়া যায়।)

34

প্রথমে গ্যাস জ্বালিয়ে পাত্র রাখুন। এরপর পাত্রে চিনি দিয়ে কম আঁচে চামচ দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না এটি গলে যায়। এই সময়ে প্রয়োজন হলে দুই চা চামচ জল দিয়ে চিনি গলাতে হবে। এরপর এই চিনির মধ্যে এলাচ গুড়ো এবং চা পাতা মিশিয়ে নিন।

44

এরপর এক থেকে দুই কাপ জল দিয়ে এলাচের সুবাস না আসা পর্যন্ত কম আঁচে ফুটিয়ে নিতে হবে। এলাচের সুবাস আসতে শুরু করলে চা মশলা দিয়ে ভালো করে মিশিয়ে দুই মিনিট ফুটিয়ে নিতে হবে। বাড়িতে যে পরিমাণ দুধ আছে তা মিশিয়ে আরও দুই মিনিট ফোটালে ঘন চা পানের জন্য প্রস্তুত।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos